শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচে হাতাহাতি, যা বললেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচে হাতাহাতি, যা বললেন মেসি

লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের বন্ধুত্বের সর্বজনবিদিত। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিলেন দুই বন্ধু ও তাদের দেশের ফুটবলাররা। হাসি মুখেই শুরু হয়েছিল লাতিন আমেরিকার এই দুই ফুটবল পরাশক্তির লড়াই। তবে ম্যাচ শুরু হতেই বদলে যায় চিত্র।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে উরুগুয়ে ও আর্জেন্টিনা দুই দলই মেতে ওঠে ফাউল-ধাক্কাধাক্কিতে। সেই সঙ্গে যুক্ত হয় হাতাহাতিও। ম্যাচ চলাকালীন একটা ফাউলের ঘটনায় আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো দি পলের দিকে অশ্লীল অঙ্গভঙ্গি দেখান উরুগুয়ের ২২ বছর বয়সী ফুটবলার ম্যানুয়েল উগারতে।

২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের প্রথম চার ম্যাচে টানা জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকে আর্জেন্টিনা। তবে নিজেদের পঞ্চম ম্যাচে এসে হোঁচট খায় বিশ্বচ্যাম্পিয়নরা। ঘরের মাঠেই উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে আলবিসেলেস্তেরা।

বুয়েনস আইরেসের লা বোম্বোনেরা স্টেডিয়ামে সফরকারীদের হয়ে গোল দুইটি করেন রোনালদ আরাউহো ও ডারউইন নুনেজ। ২০২২ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হারের পর এটিই আর্জেন্টিনার প্রথম হার। বিশ্বকাপের পর এ ম্যাচেই প্রথম গোল হজম করেছে তারা।

ম্যাচে হাতাহাতির ঘটনায় চরম বিরক্ত লিওনেল মেসি। ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, এই ফুটবলারদের আরও শিখতে হবে। মেসি বলেন, ‘আক্রমণাত্মক আবহটা স্বাভাবিক। বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে এমনটাই হয়।’

এরপর তিনি বলেন, ‘ওই অশ্লীল অঙ্গভঙ্গি নিয়ে যা ভাবছি, সেটা বলতে চাচ্ছি না। প্রতিপক্ষকে কীভাবে সম্মান করতে হয়, সেটা তাদের সিনিয়রদের কাছে শিখতে হবে। এ ম্যাচে সব সময় আক্রমণাত্মক আবহ থাকে, কিন্তু সেটা শ্রদ্ধার সঙ্গে। তাদের আরও কিছুটা শিখতে হবে।’

ম্যাচে হাতাহাতির ঘটনার সূত্রপাত হয় ১৯তম মিনিটে। ক্রিস্টিয়ান রোমেরোর সঙ্গে ম্যাক্সিমিলিয়ানো আরাউহোর কথা, কাটাকাটি হয়। এরপর রদ্রিগো দি পলের সঙ্গে উগারতের দ্বন্দ্ব শুরু হয়। এ ঘটনায় খেলা বন্ধও থাকে কিছুক্ষণ।

রেফারির দ্রুত হস্তক্ষেপে অবশ্য ঘটনা বেশি দূর গড়ায়নি। দুই মিনিট পর মেসিকে বক্সের একটু বাইরে উগারতে পেছন থেকে ফাউল করলে আবার উত্তেজনা ছড়ায়। তখনো দি পলের সঙ্গে কথা-কাটাকাটি চলে উগারতের।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]