শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২ ফেব্রুয়ারি হতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে আগামী ২ ফেব্রুয়ারি। এ দিনকে কেন্দ্র করে এরই মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আগামী সপ্তাহে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতর সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৮ নভেম্বর) ভর্তি পরীক্ষার খসড়া অনুমোদনের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভর্তি পরীক্ষার তারিখসহ যাবতীয় বিষয় চূড়ান্ত করা হবে।

সূত্র জানায়, জানুয়ারির ২৬ তারিখে ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব পাঠানোর কথা ছিল। তবে নির্বাচনের কথা মাথায় রেখে ২ ফেব্রুয়ারি আয়োজনের প্রস্তাব পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল গণমাধ্যমকে বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্রান্ত অংশীজনদের প্রথম সভায় ২৬ জানুয়ারি পরীক্ষা আয়োজনের মতামত এসেছিল। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ২ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা আয়োজন করা হতে পারে।

তিনি আরো বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠিয়েছি। আগামী সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে সভা হওয়ার কথা রয়েছে। ঐ সভায় ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হতে পারে।

দেশে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে সম্প্রতি এক হাজার ৩০টি আসন বাড়ানো হয়েছে। ফলে সরকারি মেডিকেলে এখন মোট আসন পাঁচ হাজার ৩৮০টি। বর্ধিত এসব আসনে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৩ অপরাহ্ণ | বুধবার, ২৯ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]