শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজার থেকে প্রথম ট্রেন ঢাকার উদ্দেশ্যে যাবে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

কক্সবাজার থেকে প্রথম ট্রেন ঢাকার উদ্দেশ্যে যাবে শুক্রবার

কক্সবাজার জেলা তথা বৃহত্তর দক্ষিণ চট্টগ্রামবাসীর অপেক্ষার সমাপ্তি ঘটতে যাচ্ছে ১ ডিসেম্বর (শুক্রবার)। ওইদিন দুপুর ১২টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামকরণ করা ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামের ট্রেনটি যাত্রী নিয়ে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে প্রথমবারের মতো রাজধানী ঢাকা কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

যাত্রী নিয়ে ট্রেনের শুভযাত্রা উপলক্ষে কক্সবাজার আইকনিক রেলস্টেশন চত্বরে দুপুর সাড়ে ১১টায় একটি উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেছে রেলপথ মন্ত্রণালয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর।

অপরদিকে, ঢাকার কমলাপুর স্টেশন থেকে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি একইদিন শুক্রবার রাত সাড়ে ১০টায় কক্সবাজার আইকনিক রেলস্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবে। কমলাপুর স্টেশনে ট্রেন ছাড়ার আগে কক্সবাজারগামী যাত্রীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করবেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান।

এসব তথ্য নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সিরাজ উদ-দৌলা খান।

রেলপথ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে, কক্সবাজার-ঢাকা রেলপথের দৈর্ঘ্য হচ্ছে প্রায় ৪৮০ কিলোমিটার। কক্সবাজার থেকে ঢাকা রেলস্টেশনে পৌঁছবে ৮ ঘণ্টা ১০ মিনিটে। একইভাবে ঢাকা থেকে কক্সবাজার স্টেশনে পৌঁছাতে একই সময় লাগবে। এ রুটে সর্বনিম্ন ভাড়া হচ্ছে যাত্রী প্রতি ৬৯০ টাকা।

কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. ফরহাদ বিন জাফর বলেন, কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি প্রথম দিন ১ হাজার ৩৮০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। ট্রেনটিতে মোট ২৩টি বগি থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]