শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে নিষিদ্ধ পলিথিন উৎপাদন করায় মামলা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

ফেনীতে সরকারি নিষিদ্ধ পলিথিন উৎপাদন করায় ৩ জনের নামে মামলা হয়েছে। পরিবেশ অধিদফতরের সিনিয়র কেমিস্ট তানভীর হোসেন বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় কারখানার মালিক জান্নাতুল ফেরদাউস, তার স্বামী মো. মাহফুজুর রহমান ও কারখানার ভবন মালিক এমরান হোসেনকে আসামি করা হয়েছে।

পরিবেশ সূত্র জানায়, তাকিয়া রোডের সওদাগর পাড়ার বাসিন্দা ওবায়দুল হকের ছেলে মো. এমরান হোসেনের কাছ থেকে ভবন ভাড়া নেন নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার ছায়েদুল হকের মেয়ে জান্নাতুল ফেরদাউস ও তার স্বামী মো. মাহফুজুর রহমান। ধনু মিয়া হাউজ নামের ওই ভবনে তারা অবৈধভাবে সরকারি নিষিদ্ধ পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন ব্যাগ উৎপাদন করেন। বেশ কয়েক বার কারখানাটি পরির্দশন করে পলিথিন উৎপাদন বন্ধ করতে তাদের নিষেধ করা হয়। এতে তারা কর্ণপাত না করায় জেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে। এরপরও বন্ধ না হওয়ায় ভবন মালিক এমরানকে কারখানা বন্ধ করতে নির্দেশ দেওয়া হয়।

মামলার বাদী পরিবেশ অধিদফতরের সিনিয়র কেমিস্ট ও পরিচালক তানভীর হোসেন জানান, পরিবেশ রক্ষায় নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।

ফেনী মডেল থানার ওসি মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]