রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ভিডিওতেই ৩ কোটি টাকা আয়

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

এক ভিডিওতেই ৩ কোটি টাকা আয়

অনলাইন বা সোশ্যাল প্ল্যাটফর্মে একটি মাত্র ভিডিও আপলোড দিয়ে প্রায় ৩ কোটি টাকা আয়। এমন খবর ছড়িয়ে পড়তেই সবার চোখ চড়কগাছ।

অবিশ্বাস্য এ ঘটনা ঘটেছে ইউটিউবার জেমস স্টিফেন জিমি ডোনাল্ডসনের সঙ্গে।

ইউটিউবের জন্য নিয়মিত প্র্যাঙ্ক ও স্টান্ট ভিডিও তৈরি করেন জিমি ডোনাল্ডসন। তার ‘মি বিস্ট’ চ্যানেলের গ্রাহকসংখ্যা প্রায় ২৩ কোটি ৪০ লাখ।

ইউটিউব ব্যবহারকারীদের কাছে ‘মি বিস্ট’ নামে পরিচিত এই মার্কিন তরুণ সম্প্রতি এক্সে (সাবেক টুইটার) মাত্র একটি ভিডিও পোস্ট করেই ২ লাখ ৬৩ হাজার ৬৫৫ মার্কিন ডলার বা ২ কোটি ৯০ লাখ টাকা (প্রতি ডলারের বিনিময় মূল্য ১১০ টাকা ধরে) আয় করেছেন।

এক্সে ভিডিও পোস্ট করার বিষয়ে আগ্রহী ছিলেন না জিমি ডোনাল্ডসন।

এ বিষয়ে তিনি জানিয়েছিলেন, নির্মাতাদের জন্য এক্সে ভিডিও প্রকাশ করা লাভজনক নয়। কারণ, এই প্ল্যাটফর্ম থেকে খুবই কম আয় করা যায়। তবে গত সপ্তাহে পরীক্ষামূলকভাবে তিনি এক্সে পুরনো একটি ভিডিও প্রকাশ করেন। মাত্র এক সপ্তাহের মধ্যেই ভিডিওটি ১৫ কোটি ৬৭ লাখের বেশিবার দেখা হয়েছে।

এ বিষয়ে এক্স পোস্টে জিমি ডোনাল্ডসন জানিয়েছেন, আমার প্রথম এক্স ভিডিও আড়াই লাখ ডলারের বেশি আয় করেছে। অনেকেই ভিডিওটি দেখেছেন বলে বিজ্ঞাপনদাতারা ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করেছে। এর ফলে আগের তুলনায় আয়ও বেশি হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]