মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছুটির দিনে দর্শনার্থীর ভিড়ে জমজমাট বাণিজ্যমেলা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ছুটির দিনে দর্শনার্থীর ভিড়ে জমজমাট বাণিজ্যমেলা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর শুরুর পর দ্বিতীয় শুক্রবার আজ। দিনটি সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাজধানীবাসীর ঢল নেমেছে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রের মেলা প্রাঙ্গণে।

শুক্রবার সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীরা আসছেন মেলায়। দুপুর গড়াতেই জমজমাট হয়েছে পুরো মেলা প্রাঙ্গণ। অনেকে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে এসেছেন।সপ্তাহের অন্য দিনগুলোর তুলনায় মেলায় পদচারণা বেড়েছে ক্রেতা ও দর্শনার্থীদের। বিক্রেতাদের মুখেও হাসি ফিরতে শুরু করেছে।

ব্যবসায়ী বলছেন, ছুটির দিনগুলোতে স্বাভাবিকভাবেই উপচেপড়া ভিড় থাকে মেলা প্রাঙ্গণে। বেচা-বিক্রিও বেশ জমে ওঠে। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন অফার ও পণ্য ছাড় দিচ্ছেন তারা।

এবার মেলায় যাতায়াতের সুবিধার জন্য মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত করতে ফার্মগেট থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে। এতে উত্তরা বা মতিঝিল থেকে যারা মেলায় যাবেন তারা মেট্রোরেলে এসে ফার্মগেট থেকে বাসে এক্সপ্রেসওয়ে দিয়ে সোজা মেলায় চলে আসতে পারবেন।

পূর্বাচলে তৃতীয়বারের মতো বাণিজ্যমেলায় নিরাপদ ও সাশ্রয়ী ভাড়ায় যাত্রী সেবা দিচ্ছে বিআরটিসিও। কুড়িল বিশ্বরোড, খেজুর বাগান (ফার্মগেট), নারায়ণগঞ্জ ও নরসিংদী থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে বাণিজ্যমেলার উদ্দেশে বিআরটিসি বাস ছেড়ে যাবে।

মেলা শেষে নির্দিষ্ট রুটগুলোতে যাত্রীদের নিরাপদে পৌঁছে দেবে বিআরটিসি। প্রতিদিন প্রায় ৬০টি বাস চলাচল করবে এবং ছুটির দিনে প্রায় ২০০ বাস চলাচল করবে।

গত ২১ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের বাণিজ্য মেলায় প্রবেশের জন্য টিকিট মূল্য গতবারের চেয়ে ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর শিশুদের টিকিটের মূল্য ২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা।

এবারের আয়োজনে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ৩৫১টি। এছাড়া দুই হলে ১৭৪টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। একইসঙ্গে থাকছে রেস্তোরাঁ, মসজিদ, ব্যাংক, এটিএম বুথ, শিশু পার্ক এবং মা ও শিশু কেন্দ্র।

এবারের মেলা চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। ছুটির দিন মেলা চলবে রাত ১০টা পর্যন্ত।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]