বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদে ৮ জোড়া বিশেষ ট্রেন, ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

ঈদে ৮ জোড়া বিশেষ ট্রেন, ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াতের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে প্রতিদিন ৮ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে। এছাড়া ঈদের আগের দিন প্রতিটি ট্রেনের আসন সংখ্যার বিপরীতে অতিরিক্ত ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট দেওয়া হবে।

বুধবার দুপুরে রেলভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এ সময় রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম ও রেলসচিব হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী জানান, আগামী ২৪ মার্চ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। অগ্রিম টিকিট বিক্রি চলবে ৩১ মার্চ পর্যন্ত। প্রথমদিনে দেওয়া হবে ৩ এপ্রিলের ট্রেনের টিকিট।

মন্ত্রী বলেন, অনলাইন প্ল্যাটফর্ম থেকেই শতভাগ টিকিট বিক্রি হবে। এ ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, রেল সেবা অ্যাপ ও সহজ ডটকমের প্ল্যাটফর্ম থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ১৬টি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। ট্রেনগুলোর মধ্যে রয়েছে- চট্টগ্রাম-চাঁদপুর রুটের চাঁদপুর ঈদ স্পেশাল ৪টি, চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল ২টি, ঢাকা- দেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ২টি।

ট্রেনগুলো ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরের দিন থেকে ৫ দিন পর্যন্ত চলাচল করবে।

এছাড়া ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রুটের কক্সবাজার ঈদ স্পেশালের ২টি ট্রেন চলবে৷ ট্রেন দুটি ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল এবং ঈদের পরের দিন থেকে তিনদিন চলাচল করবে।

অন্যদিকে ভৈরব বাজার-কিশোরগঞ্জ রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল ২টি ট্রেন। ময়মনসিংহ- কিশোরগঞ্জ রুটের শোলাকিয়া ঈদ স্পেশাল দুটি শুধুমাত্র ঈদের দিন চলাচল করবে৷

এছাড়া জয়দেবপুর-পার্বতীপুর রুটে ঈদ স্পেশাল ২টি ট্রেন ঈদের আগে ৭ থেকে ৯ এপ্রিল পর্যন্ত তিনদিন এবং ঈদের পরের দ্বিতীয় দিন থেকে তিনদিন পর্যন্ত চলাচল করবে

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]