শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের আরো এক তারকা ইনজুরিতে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

ব্রাজিলের আরো এক তারকা ইনজুরিতে

চলতি মার্চেই দুটি প্রীতি ম্যাচ খেলতে নামছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে সময় যত ঘনিয়ে আসছে, একের পর এক চোটে ছিটকে যাচ্ছেন তারকা ফুটবলাররা। আগে থেকেই ইনজুরিতে ছিলেন অ্যালিসন বেকার, স্কোয়াড ঘোষণার পর আরেক গোলরক্ষক এডারসন মোয়ারেসও চোটে পড়েন। একইভাবে স্কোয়াড থেকে ছিটকে গেছেন ডিফেন্ডার মার্কিনিয়োস ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেল্লিও। এবার সেই তালিকায় যুক্ত হলেন ক্যাসেমিরো।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা কিছুদিন আগেই ইনজুরি থেকে ফিরেছিলেন। এরপর রেড ডেভিলদের হয়ে ম্যাচ জয়েও অবদান রাখেন তিনি। তবে নতুন করে চোটের কারণে তার ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছেন সেলেসাও কোচ দরিভাল জুনিয়র। ব্রাজিলের আনুষ্ঠানিক এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। এ নিয়ে মূল স্কোয়াডের চারজন ফুটবলার ছিটকে গেছেন, সবমিলিয়ে প্রাথমিক স্কোয়াডের ১৩ জন ফুটবলার চোটে পড়ায় আক্ষরিকভাবেই ব্রাজিল শিবির যেন পরিণত হয়েছে হাসপাতালে!

দরিভাল বলেন, দুর্ভাগ্যবশত আমরা ক্যাসেমিরোকেও হারিয়েছি। আসন্ন দুই প্রীতি ম্যাচেই তাকে পাচ্ছি না। তার জায়গায় পর্তুগিজ ক্লাব পোর্তোর হয়ে খেলা মিডফিল্ডার পেপেকে ডাকা হয়েছে।

তবে ক্যাসেমিরোর চোট কতটা গুরুতর সেটি জানাননি ব্রাজিল কোচ, এমনকি কবে নাগাদ তিনি মাঠে ফিরতে পারবেন সেটি উল্লেখ করা হয়নি। এদিকে, আজ (রোববার) রাতে হতে যাওয়া এএফ কাপের কোয়ার্টার ফাইনালে লিভারপুলের বিপক্ষে ক্যাসেমিরোকে পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে একের পর এক চোটের কারণে ফুটবলারদের ছিটকে যাওয়ার বিষয়ে দরিভাল বলেন, ‘আমাদের এইমাত্র টিম চিকিৎসক রদ্রিগো লাসমারের একটি প্রতিবেদন পেয়েছি। যেখানে বলা হয়েছে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ৫০ জনের মধ্যে ১৩ জনই ক্লাবের হয়ে খেলতে গিয়ে ইনজুরিতে রয়েছেন।’

মার্চের ২৩ ও ২৬ তারিখে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৩ মার্চ ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলার তিনদিন পর মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এর আগে চোটে পড়া মার্কিনিয়োস ও মার্টিনেল্লির জায়গায় স্কোয়াডে নেয়া হয় ফ্যাব্রেসিও ব্রুনো ও স্ট্রাইকার গালেনোকে। এছাড়া শুরুর স্কোয়াডে থাকা গোলরক্ষক লিও জার্দিমকে নিয়ে– এই তিন ফুটবলার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

চোটের কারণে কাঁটাছেড়ার পর প্রীতি ম্যাচের ব্রাজিল স্কোয়াড :

গোলকিপার: লিও জার্দিম, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কুতো, ওয়েন্দেল, আইর্তন লুকাস, গ্যাব্রিয়েল মাগালাইস, বেরালদো, মুরিলো, ফ্যাবরিজিও ব্রুনো।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, পেপে, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস পেরেইরা।

ফরোয়ার্ড: এনদ্রিক, রদ্রিগো, গালেনো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]