বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এভিয়েশন খাতে কারিগরি সহযোগিতা দিতে চায় জার্মানি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪ | প্রিন্ট

এভিয়েশন খাতে কারিগরি সহযোগিতা দিতে চায় জার্মানি

বাংলাদেশের এভিয়েশন শিল্পের উন্নয়ন ও বিকাশে কারিগরি সহযোগিতা দিতে চেয়েছে জার্মানি।

সচিবালয়ে বুধবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সাক্ষাতের সময় দেশটির এমন আগ্রহের কথা জানান ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার।

তিনি বলেন, অর্থনৈতিক, কারিগরি ও প্রশিক্ষণের বিষয়ে আমরা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে একসঙ্গে কাজ করছি। এভিয়েশন খাতের উন্নয়নেও আমরা কারিগরি সহযোগিতা দিতে চাই। এ খাতে দক্ষ টেকনিক্যাল স্টাফ তৈরির জন্য প্রশিক্ষণ দেওয়ার বিষয়টি আমাদের পরিকল্পনায় রয়েছে। সরকার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে পদক্ষেপ নিয়েছে তাকে ত্বরান্বিত করতে আমরা এভিয়েশন খাতের মডার্ন লজিস্টিক পার্টনার হিসেবে কাজ করতে আগ্রহী।

জার্মান রাষ্ট্রদূত বাংলাদেশের পর্যটন শিল্পের সম্ভাবনা এবং সেই সম্ভাবনাকে বাস্তবে রূপদানের জন্য অভ্যন্তরীণ পর্যটকের পাশাপাশি বিদেশি পর্যটক আকর্ষণে সরকারের নেয়া বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জানতে চান।

মন্ত্রী বলেন, গত ১৫ বছরে বাংলাদেশের এভিয়েশন শিল্পের প্রবৃদ্ধি হয়েছে দ্বিগুণেরও বেশি। এ শিল্পের যথাযথ বিকাশ ও উন্নয়নে বর্তমান সরকার গুরুত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]