বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাকরির প্রলোভনে আটকে রেখে নির্যাতন, গ্রেফতার ১৪

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২২ মার্চ ২০২৪ | প্রিন্ট

চাকরির প্রলোভনে আটকে রেখে নির্যাতন, গ্রেফতার ১৪

গাজীপুরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে এক ভুয়া সিকিউরিটি কোম্পানির ১৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১। বুধবার (২০ মার্চ) রাতে গাজীপুর সিটি করপোরেশনের হারিকেন এলাকায় বেস্ট অ্যাকশন সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় উদ্ধার হয় ২৭ জন ভিকটিম।

গ্রেফতারকৃতরা হলেন– মো. আস্তাকুল আমিন আনাম, তৌফিক, ইমরান হোসেন, মো. জুনায়েদ, মো. রনি আহমেদ, সালাউদ্দিন সরকার, জিসান হোসেন, রায়হান, আতিক হাসান, আজিজুল হাকিম, সম্পা আক্তার, বিউটি খাতুন, বর্ষা খাতুন ও তাহসিন আক্তার মীম। এ সময় ভিকটিম সাকিব ও ফারজানা ছাড়াও আরো ২৫ জন ভিকটিমকে উদ্ধার করা হয়।

এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, গত ১৯ মার্চ বেস্ট অ্যাকশন সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের অনলাইনে বিজ্ঞপ্তি দেখতে পেয়ে ভিকটিম সাকিব হোসেন ও তার পূর্ব পরিচিত ফারজানা আক্তার পাখি চাকরির প্রত্যাশায় কোম্পানিতে আসে। তখন কোম্পানির লোকেরা তাদের আটক করে শারীরিকভাবে নির্যাতন করে এবং ভিকটিমের পরিবারে ফোনকল করে মুক্তিপণ বাবদ পাঁচ লাখ টাকা দাবি করে। ভিকটিমের বাবা ছেলেকে উদ্ধারের জন্য র‍্যাবের সহায়তা চায়। র‍্যাব-১, সদস্যরা বুধবার রাতে গাছা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্যদের গ্রেফতার করে।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বিভিন্ন প্রতারণার সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়ে তথ্য দেয়। গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। দীর্ঘদিন যাবৎ এই চক্রটি বিভিন্ন সময়ে বেস্ট অ্যাকশন সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামক প্রতিষ্ঠান এবং তাদের ব্যবহৃত মোবাইলের মাধ্যমে অনলাইনে ভুয়া চাকরির বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার মাধ্যমে বিপুল অংকের অর্থ হাতিয়ে নেয়। চক্রটি প্রায় তিনমাস ধরে এই প্রতারণা কার্যক্রম পরিচালনা করে আসছে। চক্রটির মোট সদস্য সংখ্যা ২০ জন এবং চক্রটির মূলহোতা গ্রেফতার পাঁচজন। চক্রের অন্যান্য সদস্যরা বিভিন্ন এলাকার চাকরি প্রত্যাশীদের অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার কথা বলে এই চক্রের মূলহোতাদের কাছে নিয়ে আসত।

র‍্যাবের এই কর্মকর্তা আরো বলেন, গ্রেফতারকৃত ১৪ জন চাকরি প্রত্যাশীর বিভিন্ন প্রলোভন দেখিয়ে এমনকি আটক করে রেখে তাদের পরিবারের কাছ থেকে বিপুল অংকের নগদ অর্থ হাতিয়ে নিত। তারা প্রতারণার মাধ্যমে চাকরি দেওয়ার নামে অসংখ্য ব্যক্তির কাছ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও চক্রটির স্থায়ীভাবে কোনো অফিস ছিল না বিধায় গ্রেফতারকৃত আসামিরা হারিকেন এলাকায় রশিদ মার্কেটে ভাড়া বাসাকে তারা অস্থায়ী অফিস হিসেবে ব্যবহার করে আসছিল। আত্মগোপনের জন্য তারা প্রায়ই নিজেদের সেলফোন নম্বর বন্ধ রেখে নিকটাত্মীয় ও বন্ধু-বান্ধবের বাসায় অবস্থান করত।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]