শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাতসকালে রাজধানীতে ঝড়-বৃষ্টি, যেমন যাবে সারাদিন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪ | প্রিন্ট

সাতসকালে রাজধানীতে ঝড়-বৃষ্টি, যেমন যাবে সারাদিন

রাজধানী ঢাকার আকাশে গত দুইদিন ধরে মেঘের আনাগোনা দেখা গেছে। সঙ্গে ভ্যাপসা গরমও অনুভূত হয়েছে জনজীবনে। তবে রোববার সাতসকালেই রাজধানীর আকাশ কালোমেঘে ছেয়ে যায়। দমকা হাওয়াসহ বয়ে যায় ঝড়। এসময় বজ্রসহ ঝুম বৃষ্টি হয়।

তবে আবহাওয়া অফিস বলছে, তিন বিভাগ বাদে সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে অর্থাৎ আজ সারা দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। দিনের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেওয়া এক পূর্বাভাসে বলা হয়েছে, রোববার ভোর সাড়ে ৪টা থেকে বেলা ১টার মধ্যে রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিমদিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে আবহাওয়া অফিস ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে।

টঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখলী ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিমদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গতকাল শনিবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল কিশোরগঞ্জের নিকিলিতে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেটের শ্রীমঙ্গলে ১৮ মিলিমিটার।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৬ পূর্বাহ্ণ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]