বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জোচ্চুরির অভিযোগে মুম্বাইয়ের দুজনের শাস্তি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

জোচ্চুরির অভিযোগে মুম্বাইয়ের দুজনের শাস্তি

শাস্তি পেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের এক ক্রিকেটার এবং কোচ। ব্যাটার টিম ডেভিড এবং ব্যাটিং কোচ কায়রন পোলার্ডের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে তাদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এ শাস্তি দেওয়া হয়েছে।

ডেভিড এবং পোলার্ড দু’জনেই আইপিএলের আচরণবিধি লঙ্ঘন করেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে জানিয়েছে, মুম্বাই ইন্ডিয়ান্সের দুই সদস্য গত বৃহস্পতিবারের ম্যাচে আইপিএলের আচরণবিধির ২.২০ অনুচ্ছেদ অনুযায়ী লেভেল ওয়ান অপরাধ করেছেন। যা খেলার আদর্শের পরিপন্থী।

যদিও তারা ঠিক কী করেছেন, তা আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিসিআই। ম্যাচ রেফারি সঞ্জয় ভার্মার রিপোর্টের ভিত্তিতে ডেভিড এবং পোলার্ডকে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে বোর্ড। ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত বলে জানানো হয়েছে।

আইপিএলের আচরণবিধির ২.২০ অনুচ্ছেদে বলা হয়েছে, ‘অপরাধের গুরুত্ব মূল্যায়নের ক্ষেত্রে পরিস্থিতি এবং প্রেক্ষাপট বিবেচনা করা হবে। দেখা হবে বেপরোয়াভাবে, ইচ্ছাকৃত, না অবহেলার মানসিকতায় আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে। ঘটনাটি এড়িয়ে যাওয়ার সুযোগ ছিল কি না, তা-ও দেখা হবে। অপরাধের গুরুত্ব বিচার করে চারটি পর্যায়ে ভাগ করা হবে এবং সেই মতো ব্যবস্থা নেয়া হবে।’

বিসিসিআই সূত্রে ডেভিড এবং পোলার্ডের জরিমানার কারণ জানা গেছে। বৃহস্পতিবারের ম্যাচে মুম্বাইয়ের ইনিংসের ১৫তম ওভারে বল করছিলেন আর্শদীপ সিং। ব্যাটার ছিলেন সূর্যকুমার যাদব। ওভারের শেষ বলটি ওয়াইড ইয়র্কার করেন আর্শদীপ।

সূর্যকুমার অফ স্টাম্পে দিকে কিছুটা এগিয়ে গিয়েও বলের নাগাল পাননি। মাঠের আম্পায়ার ওয়াইড দেননি। আর্শদীপ বল করে ফিরে যাওয়ার সময় মুম্বাইয়ের ডাগ আউট থেকে সূর্যকুমারকে ডিআরএস নেয়ার জন্য ইশারা করা হয়। কোচ মার্ক বাউচার, পোলার্ড এবং ডেভিডকে ইশারা করতে দেখা যায়।

তারা কয়েকবার ইশারা করার পর ডিআরএসের আবেদন করেন সূর্যকুমার। সঙ্গে সঙ্গে ছুটে আসেন পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দেওয়া স্যাম কুরান। তিনি আম্পায়ারকে জানান, ডিআরএস হতে পারে না। কারণ সূর্যকুমারকে মুম্বাইয়ের ডাগ আউট থেকে ইশারা করা হয়েছে। যা নিয়ম-বহির্ভূত। এই ঘটনার জন্যই পোলার্ড এবং ডেভিডকে জরিমানা করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ২১ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]