শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জে বিনামূল্যে সার-বীজ পেল তিন হাজার কৃষক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

হবিগঞ্জে বিনামূল্যে সার-বীজ পেল তিন হাজার কৃষক

হবিগঞ্জ সদর উপজেলায় তিন হাজার কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার ও ধান বীজ প্রদান করা হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রত্যেকে ৫ কেজি বীজ ও ৫ কেজি করে মোট ১০ কেজি এমওপি এবং ডিএপি সার পেয়েছেন।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে।

কৃষি বিভাগ জানায়, আউশ আবাদ বাড়ানোর লক্ষ্যে কৃষকদের মাঝে এ সহায়তা বিতরণ করা হয়েছে। প্রতিজন কৃষক বিনামূল্যে ৮০০ টাকার উপকরণ পাচ্ছেন। এ হিসেবে সদর উপজেলায় মোট ২ কোটি ৪০ লাখ টাকার কৃষি উপকরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এমএ মোতালেব, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সদর উপজেলা কৃষি কর্মকর্তা একেএম মাকসুদুল আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মো. আবু জাহির বলেন, খালেদা জিয়া কৃষকদের মাঝে প্রতারণা করেছিলেন; সার চাওয়ায় কৃষকদের গুলি করে হত্যা করিয়েছিলেন। আর এখন আওয়ামী লীগ কৃষকদের সার-বীজের পাশাপাশি মূল্যবান যন্ত্রপাতিও দিচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৫ পূর্বাহ্ণ | সোমবার, ২২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]