শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

থাইল্যান্ডকে সহজেই হারিয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

থাইল্যান্ডকে সহজেই হারিয়ে ফাইনালে বাংলাদেশ

এএইচএফ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ওমানে চলমান এই টুর্নামেন্টের সেমিফাইনালে আজ থাইল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে লাল-সবুজরা। আগামীকাল শিরোপার জন্য লড়াই করবে কোচ মামুনুর রশীদের শিষ্যরা।

এই টুর্নামেন্টে সেমিফাইনালে খেলার মাধ্যমে এরই মধ্যে যুব এশিয়া কাপ নিশ্চিত করেছে বাংলাদেশ। গ্রুপপর্বে বাংলাদেশ বেশ দাপটের সঙ্গেই প্রতিটি ম্যাচ জিতেছে। সেমিফাইনালে জয় তুলে নিতে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে। বাংলাদেশকে তিন কোয়ার্টার গোলশূন্য রেখেছিল থাইল্যান্ড।

বাংলাদেশের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছিল ৪৭ মিনিট পর্যন্ত। মো. জীবন ফিল্ড গোল থেকে বাংলাদেশকে লিড এনে দেন। বাংলাদেশ এগিয়ে যাওয়ার পর ম্যাচে সমতা আনার চেষ্টা করে থাইল্যান্ড। কিন্তু লাভ হয়নি, উল্টো ৮ মিনিট পর আবার পিছিয়ে পড়ে।

মো. হোসেনের পেনাল্টি কর্ণার থেকে করা গোলে বাংলাদেশ খানিকটা হাফ ছেড়ে বাঁচে। হকিতে খুব দ্রুততম সময়ে দুই গোল পরিশোধের সম্ভাবনা থাকে। তাই কোচ মামুনুর রশীদ ম্যাচের বাকি সময় আক্রমণাত্মক খেলিয়ে গোলের চেষ্টা অব্যাহত রাখেন। ৫৭ মিনিটে মো. হাসান ফিল্ড গোল করলে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত হয়।

কিছুক্ষণ পর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ওমান ও উজবেকিস্তান। এই ম্যাচে স্বাগতিক ওমানই ফেভারিট। দ্বিতীয় সেমিফাইনালে জয়ী দলের সঙ্গে আগামীকাল বাংলাদেশ সময় রাত আটটায় শিরোপার জন্য নামবে লাল-সবুজের দল।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]