শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোবিপ্রবিতে ক্রিয়েটিভ টিচিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নোবিপ্রবিতে ক্রিয়েটিভ টিচিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা বিজ্ঞান অনুষদের উদ্যোগে ক্রিয়েটিভ টিচিং ফর ইমপ্লিমেন্টিং কম্পিটেন্সি বেজড কারিকুলাম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী। অন্যদের মধ্যে সেমিনারে উপস্থিত ছিলেন শিক্ষা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিক, শিক্ষা প্রশাসন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক জি এম রাকিবুল ইসলাম, সহকারী অধ্যাপক ফাতেমা বেগম পপি, সহকারী অধ্যাপক সৈয়দ মো. সিয়াম এবং সহকারী অধ্যাপক নাজমুন নাহার চৈতি। এছাড়াও শিক্ষা বিজ্ঞান অনুষদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই সেমিনারের কি-নোট স্পিকার ছিলেন যুক্তরাষ্ট্রের ইস্ট স্ট্রসবার্গ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. নুরুন বেগম।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘শিক্ষা বিষয়টি বর্তমানে এগিয়ে যাচ্ছে। কারিকুলাম তৈরিতে ও উন্নয়নে এই বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। উন্নত বিশ্বে এই বিভাগের প্রচুর চাহিদা। উন্নত বিশ্বে ব্যবহারিক শিক্ষার ওপর জোর দেওয়া হয়, অন্যদিকে আমাদের দেশে পুঁথিগত শিক্ষার ওপর জোর দেওয়া হয়। শিক্ষা বিজ্ঞানের শিক্ষার্থীরা এর উন্নয়নে কাজ করছে।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]