শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের প্যানেল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের প্যানেল ঘোষণা

আগামী ২৫ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনকে সামনে রেখে প্যানেল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন ‍‍বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ।

জানা যায়, এই প্যানেল থেকে সভাপতি পদে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদ ও সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ড. এম শামীম কায়সার নির্বাচন করবেন।

এছাড়াও সহসভাপতি পদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাশেদা ইয়াসমিন শিল্পী, যুগ্ম-সম্পাদক পদে ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. পিংকি সাহা ও কোষাধ্যক্ষ পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শরিফ হোসেন নির্বাচনে অংশগ্রহণ করবেন।

এছাড়া প্যানেলে নির্বাহী সদস্য পদে লড়বেন ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারহা মতিন জুলিয়ানা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. আউয়াল আল কবীর, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক, ড. মো. মিজানুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাব্বির আলম ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. সুবর্ণা কর্মকার।

জনতে চাইলে সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. ফরিদ আহমেদ বলেন, আমরা এবার অভিজ্ঞ ও তারুণ্যের মিশ্রণে একটি প্যানেল দিয়েছি। যারা সবাই অত্যন্ত উদ্যমী ও মেধাবী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সার্বিক উন্নয়নে কাজ করতে চাই। পাশাপাশি শিক্ষকদের মধ্যে সমন্বয় সাধন ও তাদের জন্য সুন্দর গবেষণার পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য দায়িত্ব নেয়ার পর থেকে সেশনজট কমানো, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, সমাবর্তন আয়োজনের উদ্যোগসহ ধারাবাহিকভাবে বেশকিছু কার্যকরী পদক্ষেপ নিয়েছেন। নিঃসন্দেহে এগুলো ভোটারদের মধ্যে ব্যাপক প্রভাব ফেলবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের মধ্যে দুটি অংশ থাকলেও বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম দায়িত্ব গ্রহণের পর তাদের একত্র করার কাজ করেছেন। সে হিসেবে এবার শুধুমাত্র বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ব্যানার থেকেই আওয়ামীপন্থীরা নির্বাচনে অংশ নিচ্ছেন।

অন্যদিকে বিএনপিপন্থী শিক্ষকরাও আরেকটি প্যানেলে নির্বাচনে অংশ নিচ্ছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪১ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]