মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের সেরা ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’, নির্মাতা আতিক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের সেরা ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’, নির্মাতা আতিক

শেষ হলো ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর আয়োজন। গতকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বিশেষ অতিথি ছিলেন সৈয়দ সালাহউদ্দীন জাকী এবং চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মসিহ্‌উদ্দিন শাকের। সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উৎসবে প্রদর্শিত ৩৬ চলচ্চিত্রের [২০১৮-’২২] মধ্যে ৭ ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটি শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে। সেরা নির্মাতা হয়েছেন নূরুল আলম আতিক। ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমার জন্য তিনি এ পুরস্কার লাভ করেছেন।

বিশেষ জুরি পেয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিতের সিনেমা ‘নোনা জলের কাব্য’। এ ছাড়াও পুরস্কার পেয়েছেন শ্রেষ্ঠ চিত্রগ্রাহক সাইয়ীদ কাশেফ শাহবাজী [চন্দ্রাবতী কথা], শ্রেষ্ঠ সম্পাদক সুজন মাহমুদ [শিমু], শ্রেষ্ঠ শব্দ পরিকল্পক রিপন নাথ [ফাগুন হাওয়ায়], শ্রেষ্ঠ প্রযোজনা পরিকল্পক খন্দকার সুমন [সাঁতাও]।

অনুষ্ঠান শেষে সব চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে ছিল প্রীতি সম্মিলনী। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ১৫ দিনব্যাপী এই আয়োজন একযোগে ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]