বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থ বা তারকা, কিছুই কাজে আসছে না পিএসজির

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১০ মার্চ ২০২৩ | প্রিন্ট

অর্থ বা তারকা, কিছুই কাজে আসছে না পিএসজির

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, নেইমার জুনিয়রসহ একঝাঁক তারকা রয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে। পাশাপাশি রয়েছে কাঁড়ি কাঁড়ি অর্থের ঝনঝনানি। কিন্তু কিছুতেই যেন কাজের কাজটি হচ্ছে না। ফল হিসেবে আসছে শুধুই হাতাশা।

তারকায় ঠাসা পিএসজি গত বুধবার (৮ মার্চ) রাতে আলিয়াঞ্জ এরিনায় বায়ার্নের কাছে ২-০ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে। এই হারে ২৮ বছরের পুরোনো স্মৃতি ফিরিয়ে এনেছে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পেদের ক্লাবটি।

দিশেহারা হয়ে অসংখ্যবার বেঞ্চে পরিবর্তন এনেছেন কোচ ক্রিস্টোফ গালতিয়ের। কিন্তু তাতেও সাফল্য ধরা দেয়নি। অর্থ বা বড় নাম কোনোটিই লক্ষ্য অর্জন করতে পারেনি।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে বিদায়ের রাতে মাঠে ছিলেন কাতার বিশ্বকাপের দুই বড় তারকা। তাদের সঙ্গে ছিলেন সার্জিও রামোস, মারকুইনহোস, আশরাফ হাকিমি, মার্কো ভেরাত্তিসহ অনেকে। কিন্তু সবাই মিলেও হার এড়াতে পারেননি।
No description available.
ফুটবল পরাশক্তির দুই তারকা লিওনেল মেসি (বাঁয়ে) ও নেইমার জুনিয়র খেলেন একই ক্লাবে। ছবি: সংগৃহীত

গত এক দশকে পিএসজি যে পরিমাণ অর্থ খরচ করেছে, সেটি ঈর্ষণীয়। তারা প্রায় ১ হাজার ৪০০ মিলিয়ন ডলার (প্রায় ১৫ হাজার কোটি টাকা) খরচ করেছে। এটিও আবার খেলোয়াড়দের বেতন ও অন্যান্য খরচ বাদেই।

ক্রীড়াবিশ্বে এখন পর্যন্ত সর্বোচ্চ বেতন দিচ্ছে ফরাসি এই ক্লাবটি। বেতন বাবদ পিএসজি ৬২৯ মিলিয়ন ডলার (সাড়ে ৬ হাজার কোটি টাকার বেশি) খরচ করেছে, যা লিগ ওয়ানের প্রায় ৩৭ শতাংশ।

এর বিপরীতে গত এক দশকে একবারও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি পিএসজি। ২০১৯-২০ মৌসুমে ফাইনালে উঠেছিল দলটি। কিন্তু সেবারও বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে শিরোপা হারাতে হয়েছে।

এদিকে দলের এমন ব্যর্থতায় চাপে রয়েছেন ক্লাবটির কোচ ক্রিস্টোফ গালতিয়ের। এরই মধ্যে শুরু হয়েছে হারের তদন্ত। কেন একঝাঁক তারকা নিয়ে সফলতা পাচ্ছে না ফরাসি ক্লাবটি, সেই বিষয়টিই খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]