সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার ‘দেয়াল ঘড়ি’ দেখে পরিক্ষা দেবে নীলফামারীর শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

নীলফামারী সদরে ‘দেয়াল ঘড়’ দেখে পরিক্ষা দিতে পারবে শিক্ষার্থীরা। উপজেলার আটটি এসএসসি পরীক্ষা কেন্দ্রে দেয়াল ঘড়ি দেওয়া হয়েছে উপজেলা পরিষদের উদ্যোগে।

শনিবার দুপুরে কেন্দ্র সচিবদের হাতে এসব দেয়াল ঘড়ি তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও উপজেলা ইউএনও জেসমিন নাহার। এ সময় ১৩০টি দেয়াল ঘড়ি হস্তান্তর করা হয়।

ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মেসবাহুল হক বলেন, পরীক্ষার্থীদের জন্য বিশেষ সহায়ক ভূমিকা পালন করবে এ দেয়াল ঘড়ি। কারণ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ পত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া অন্য কিছু বহন করা নিষিদ্ধ। পরীক্ষা চলাকালে এক ঘণ্টা হলে বেল বাজানো হয়। ঘড়ি না থাকায় পরীক্ষার্থীরা সময় নিয়ে হিমশিম খায়। তাই চোখের সামনে ঘড়ি থাকার ফলে সময় অনুপাতে পরীক্ষার খাতায় প্রশ্নের উত্তর লেখা সহজ হবে তাদের।

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী বলেন, আমার প্রতিষ্ঠানে ২৩টি ঘড়ি দেওয়া হয়েছে। এর ফলে পরীক্ষার্থীদের বিশেষ উপকার হয়েছে। পরীক্ষার হলে সময় দেখা বা মেইনটেইন করা একটি গুরুত্বপুর্ণ বিষয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, দাম কম হলেও বিষয়টি গুরুত্বপুর্ণ মনে হয়েছে আমার। কারণ পরীক্ষার হলে বসলে সময় নিয়ে অনেকটা টেনশনে থাকতে হয় পরীক্ষার্থীদের। বেল বাজানোর উপর নির্ভরশীল হতে হয়। তাই সদর উপজেলার আটটি পরীক্ষা কেন্দ্রের ১৩০ কক্ষে দেয়াল ঘড়ি দেওয়া হয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন- আমার জানা মতে, এ রকম উদ্যোগ আর কোথাও নেয়া হয়নি। পরীক্ষার্থীদের দারুণ উপকার হবে এ ঘড়ির মাধ্যমে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৮ অপরাহ্ণ | শনিবার, ২৯ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]