সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিউ বিচারে সেরা ১০ ঈদ নাটক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ঈদুল ফিতরকে বলা হয় দেশের সবচেয়ে বড় উৎসব। এই উৎসবকে ঘিরে সকলের ভেতর যেমন উত্তেজনা থাকে তেমনি ব্যস্ততাও। দেশের বিনিয়োগ কারিরাও সরাবছর অপেক্ষা করে বিভিন্ন পশরা সাজিয়ে। থেমে থাকে না ঢালিউড পাড়াও। বিনোদন জগতের বৃহত্তম বিনিয়োগ সংঘটিত হয় এই উৎসবকে ঘিরে।

ঈদুল ফিতর উপলক্ষে একদিনেই বড় পর্দায় মুক্তি পেয়েছে আটটি সিনেমা। অন্যদিকে ছোট পর্দা ও ইউটিউবে নাটকের সংখ্যা! গুনতে হলে নিয়ে বসতে খাতা-কলম।

কিন্তু প্রচার হওয়া সেসব নাটকের হালচাল কেমন? দর্শকের নজর কোন নাটকে ভিড় করছে? প্রযুক্তি আর সময়ের খাতিরে ইউটিউব এখন সেটা যাচাইয়ের মাপকাঠি। তাই অন্তর্জাল ঘেঁটে বাছাই করা হয়েছে ভিউ বিচারে সেরা ১০ নাটক…

বিদেশ

ভিউ কিংবা আলোচনা সবদিক সবার উপরে আছে কাজল আরেফিন অমি নির্মিত এই নাটক ‘বিদেশ’। ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত এই পরিচালক তার ‘ব্যাচেলর’ তারকাদের নিয়েই নতুন নাটকটি বানিয়েছেন। তবে গল্প-প্রেক্ষাপট-লোকেশনে দেখালেন নতুনত্ব। ফলে দর্শক লুফে নিলো ‘বিদেশ’। চার দিনে এর ভিউ ৮৩ লাখ ছাড়িয়েছে। ইউটিউব ট্রেন্ডিংয়ে একটানা শীর্ষস্থান ধরে রেখেছে নাটকটি। এতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, পারসা ইভানা, শিমুল শর্মা, শরাফ আহমেদ জীবন, সাইদুর রহমান পাভেল, লামিমা লাম প্রমুখ।

দর্শকের অসামান্য সাড়ার বিপরীতে নির্মাতা অমি বললেন, “বিদেশ-এর গল্প মানুষ কানেক্ট করতে পেরেছে, তাই দেখছে। আমার কাজ নিয়ে সাধারণ মানুষের হইচই সবসময় বেশি থাকে, সেটা দেখতে কী যে আনন্দ লাগে! মনে হয় কষ্টটা সার্থক। আমরা গণমানুষের জন্য কাজ করি। তারা খুশি হলেই আমরা খুশি।”

দুষ্টু শ্বশুর মিষ্টি জামাই

ভিউর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে মহিন খান পরিচালিত এই নাটক। গত ২১ এপ্রিল ইউটিউবে উন্মুক্ত হওয়া নাটকটির ভিউ ৪১ লাখ। তবে ইউটিউব ট্রেন্ডিংয়ে এর অবস্থান কিছুটা পিছিয়ে, পঞ্চম। এতে অভিনয় করেছেন নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি, মাসুম বাশার প্রমুখ।

ঈদ সেলামি

রাফাত মজুমদার রিংকু পরিচালনা করেছেন এটি। অভিনয়ে ফারহান আহমেদ জোভান ও সামিরা খান মাহি। ২১ এপ্রিল ইউটিউবে নাটকটি উন্মুক্ত করা হয়েছে। এর ভিউ ছাড়িয়েছে ৩৯ লাখ। ট্রেন্ডিংয়ে এটি রয়েছে চতুর্থ স্থানে।

সুইট কিস

ফারহান আহমেদ জোভান ও কেয়া পায়েল জুটি বেঁধেছেন এই নাটকে। পরিচালনা করেছেন জাকারিয়া সৌখিন। সাত দিন আগে অন্তর্জালে ছাড়া হয়েছে নাটকটি। বর্তমানে এর ভিউ ৩১ লাখের বেশি। ট্রেন্ডিংয়ে নাটকটির অবস্থান ষষ্ঠ।

কিউট প্রেমিক

ঈদের উপলক্ষে গত ১৯ এপ্রিল নাটকটি ইউটিউবে উন্মুক্ত করা হয়। মিতুল খান পরিচালিত নাটকটির ভিউ প্রায় ২৯ লাখ। ট্রেন্ডিং তালিকায় এটি ১৪ নম্বর অবস্থান রয়েছে। নাটকটিতে অভিনয় করেছেন নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি, মাইমুনা ফেরদৌস মম প্রমুখ।

লাভ ইউ ভাইয়া

সময়ের অন্যতম জনপ্রিয় জুটি বলা যায় জোভান-পায়েলকে। এটিও এই জুটির অভিনীত নাটক। পরিচালনা করেছেন মুহাম্মদ মিফতা আনান। দু’দিনেই নাটকটির ভিউ ছাড়িয়েছে ২৩ লাখ। ট্রেন্ডিংয়ে তিন নম্বরে অবস্থান করছে এটি।

লাভ সেমিস্টার

প্রবীর রায় চৌধুরী পরিচালনা করেছেন নাটকটি। দিন ছয়েক আগে ইউটিউবে ছাড়া হয়েছে এটি। বর্তমানে এর ভিউ ২২ লাখের বেশি। তবে ট্রেন্ডিংয়ে অনেকখানি পিছিয়ে নাটকটির অবস্থান, ৩০তম। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, নাজনিন নাহার নিহা, শহীদুল আলম সাচ্চু, অনিন্দিতা মিমি প্রমুখ।

পিতা মাতা সন্তান

ছয় দিনে ২১ লাখের বেশি ভিউ নিয়ে দর্শক পছন্দের তালিকায় রয়েছে এই নাটক। এতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, কেয়া পায়েল, শহীদুজ্জামান সেলিম, দিশা, ইনজাম মিজু প্রমুখ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। ট্রেন্ডিং তালিকায় এর অবস্থান সপ্তম।

পোস্টম্যান

দর্শক পছন্দে এই নাটকটিও উল্লেখযোগ্য। মাহমুদ মাহিন পরিচালিত নাটকটির ভিউ চার দিনে ২১ লাখ। এতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল। ইউটিউব ট্রেন্ডিংয়ে নাটকটি রয়েছে ২৫তম স্থানে। এতে আরও অভিনয় করেছেন এমএনইউ রাজু, কুন্তল, রওশন আলম প্রমুখ।

নেভার সিরিয়াস

মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত নাটক এটি। জুটি বেঁধেছেন মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল। আরও রয়েছেন জিল্লুর রহমান, অনামিকা ঐশী, রাশেদ এমরানসহ অনেকে। ছয় দিনে নাটকটির ভিউ ২১ লাখ ছাড়িয়ে গেছে। ট্রেন্ডিংয়ের ৯ নম্বর স্থানটি দখলে রেখেছে এটি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]