শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০০ কোটির ঘরে ঐশ্বরিয়ার ‘পোনিয়িন সেলভান ২’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

২০০ কোটির ঘরে ঐশ্বরিয়ার ‘পোনিয়িন সেলভান ২’

দীর্ঘ বিরতির পর তামিল সিনেমা পোনিয়িন সেলভান দিয়ে পর্দায় ফিরেছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায় বচ্চন। নির্মাতা মণি রত্নমের পরিচালনায় সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন তিনি। পাজুভুরের রাজকন্যা রাণী নন্দিনী এবং তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করে অভিনয় দক্ষতার পরিচয় দিলেন সাবেক বিশ্বসুন্দরী।

২৮ এপ্রিল মুক্তি পেয়েছে ঐতিহাসিক ড্রামা ঘরানার সিনেমাটি। মুক্তির প্রথম সপ্তাহেই দুর্দান্ত ব্যবসা করলো সিনেমাটি। সাধারণ দর্শকের সঙ্গে সমালোচকদেরও মন জয় করেছে এই সিনেমা। শুধু দেশেই নয়, বিদেশের মাটিতেও চলছে ‘পোনিয়িন সেলভান ২’ ।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুযায়ী মুক্তি পাওয়ার পর থেকে ‘পোনিয়িন সেলভান ২’ সিনেমাটি প্রথম দুই দিনেই দেশে ৫০ কোটির ব্যবসা করে ফেলেছিলো।

প্রসঙ্গত, তৃতীয় দিনে, অর্থাৎ রোববার এই ছবি ৩০ কোটি টাকার ব্যবসা করে। ফলে প্রথম তিন দিন শেষে দেশের মাটিতে মোট ৮০ কোটি টাকার ব্যবসা করে ‘পোনিয়িন সেলভান ২’। কোনো ভারতীয় ছবি হিসেবে বিশ্বজুড়ে প্রথম চার দিনেই ২০০ কোটির ব্যবসা করলো।

উল্লেখ্য ‘পোনিয়িন সেলভান ১’ বিশ্বজুড়ে প্রায় ৪৯০ কোটি টাকার ব্যবসা করেছিলো। সেই বছর বক্স অফিস আয়ের নিরিখে ভারতীয় ছবিগুলির মধ্যে তৃতীয় নম্বরে ছিলো এই ছবি। মণি রত্নম, বি জেয়ামোহন ও এলাঙ্গো কুমারাভেল, কল্কি কৃষ্ণমূর্তির লেখা জনপ্রিয় তামিল উপন্যাস থেকে এই ছবি তৈরি করেছেন। বিভিন্ন রিভিউ অনুযায়ী, ‘পোনিয়িন সেলভান ২’ তার প্রথম অংশের থেকেও বেশি পছন্দ হবে দর্শকের।

চোল সাম্রাজ্যের প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে ঐশ্বরিয়া ছাড়াও অভিনয় করেছেন একগুচ্ছ তারকা। তাদের মধ্যে রয়েছেন, জয়ম রবি, কার্তি, তৃষা কৃষ্ণণ, আর শরৎকুমার, জয়রাম, প্রভু, ঐশ্বর্য লেক্ষ্মী, সোভিতা ধুলিপালা, বিক্রম প্রভু, প্রকাশ রাজ প্রমুখ। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান।

‘পোনিয়ন সেলভান ২’-এর গান ‘পি এস অ্যান্থেম’ও পছন্দ করেছে দর্শক। এ আর রহমানের সঙ্গীত পরিচালনায় এই গানের কথা লিখেছেন গুলজার। সোশ্যাল মিডিয়ায় ফিল্ম সমালোচক ও ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ গানের কথা ঘোষণা করেছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]