শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে কিশোর গ্যাং ‘টিন স্কোয়াডের’ ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ জুন ২০২৩ | প্রিন্ট

চট্টগ্রামে কিশোর গ্যাং ‘টিন স্কোয়াডের’ ৫ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম নগরীর কদমতলী বিআরটিসি বাসস্ট্যান্ড এলাকা থেকে ‘টিন স্কোয়াড’ নামে একটি কিশোর গ্যাংয়ের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৮ জুন) তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া কিশোররা হলো- রবিউল হাসান (১৭), শাহিনুজ্জামান মাসুম (১৭), তাফহিম মো. মারুফ (১৬), আবরার মুনতাসির আদনান (১৪) ও রাহি উদ্দিন রহমান নিশান (১৭)।

র‌্যাব জানায়, কিশোর গ্যাংয়ের কয়েকজন সদস্য দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে কদমতলী বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে জড়ো হচ্ছে বলে তাদের কাছে গোপন সংবাদ ছিল। এ তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সেখানে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ধারাল ২টি স্টিলের চাকু জব্দ করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, ‘টিন স্কোয়াড’ নামের কিশোর গ্যাংটি মূলত নগরীর কোতয়ালী থানা এলাকায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে জড়িত।

গ্যাংটির সদস্যরা এলাকায় প্রকাশ্যে নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি দেয়ার পাশাপাশি দেশিয় অস্ত্রশস্ত্র প্রদর্শন ও মাদক সেবন করে। এছাড়া মাদক কারবার ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে এবং অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় একটি চক্রের মদদ রয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার।

তিনি বলেন, ‘হিরোইজম’ প্রকাশ করাও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে ওঠার অন্যতম কারণ। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য গ্রেফতার কিশোরদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ১০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]