রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের স্বপ্ন শেষ উইন্ডিজের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ জুলাই ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপের স্বপ্ন শেষ উইন্ডিজের

একেবারে বাজে আসর কাটল দুইবারের বিশ্বকাপজয়ী দল ওয়েস্ট ইন্ডিজের। আসন্ন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের খেলার শেষ স্বপ্নটা নষ্ট হয়ে গেলো তাদের। জিম্বাবুয়ের কাছে হেরে যে পতনের আভাস মিলেছিল। এরপর নেদারল্যান্ডসের পর স্কটল্যান্ডের কাছে হার। তাতেই নিশ্চিত হয়েছে গেছে ওয়ানডে বিশ্বকাপে ক্যারিবীয়ানরা থাকছেন না।

শনিবার জিম্বাবুয়ের হারারেতে বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্সের ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করতে নেমে ১৮১ রানে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। পরে ৩৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে স্কটিশরা।

গ্রুপ পর্ব থেকে কোনো পয়েন্ট ছাড়াই সুপার সিক্সে খেলতে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ। এই পর্বে তাদের সবগুলো ম্যাচই জিততে হতো, সঙ্গে তাকিয়ে থাকতে হতো অন্য ম্যাচগুলোর দিকেও। কিন্তু প্রথম ম্যাচেই হারলো তারা। তাতে শেষ হয়ে গেছে সব আশা। ওয়েস্ট ইন্ডিজ তো বটেই, প্রথমবারের মতো কোনো সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ছাড়া হবে ওয়ানডে বিশ্বকাপ।

জবাব দিতে নেমে শুরুতে ধাক্কা খেয়েছিল স্কটল্যান্ডও। ইনিংসের একদম প্রথম বলে আউট হয়ে যান ক্রিস্টোফার ম্যাকব্রাইড। কিন্তু এরপর ১২৫ রানের জুটি গড়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেন ম্যাথিউ ক্রস ও ব্রেন্ডন ম্যাকমুলান। ১০৬ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় ৬৯ রান করে শেফার্ডের বলে ম্যাকমুলান আউট হন। তবে ৭ চারে ১০৭ বলের ইনিংসে ৭৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ক্রুস।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ৬ বল খেলে কোনো রান না করে ব্রেন্ডন ম্যাকমুলানের বলে ক্যাচ দিয়ে আউট হন উদ্বোধনী ব্যাটার জনাথন চার্লস। একই বোলারের পরের ওভারে ৩ বলে কোনো রান করার আগে আউট হন সামারাহ ব্রুকস।

দলীয় ৩০ রানে এসে চতুর্থ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর শাই হোপের সঙ্গে ৩০ রানের জুটি গড়েন নিকোলাস পুরান। ১৬ বলে ১৩ রান করে সাফওয়ান শরীফের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে হোপ ফিরলে ভাঙে এই জুটি। ৪৩ বলে ২১ রান করে আউট হন পুরান।

এরপর আরও একটি বড় জুটির দেখা পায় ওয়েস্ট ইন্ডিজ। রোমারিও শেফার্ডের সঙ্গে ৯৬ বলে ৭৭ রানের জুটি হয় জেসন হোল্ডারের। ৪৩ বলে ৩৬ রান করে মার্ক ওয়াটের বলে শেফার্ড আউট হলে এই জুটি ভাঙে। এরপর ৭৯ বলে ৪৫ রান করা হোল্ডারকে আউট করেন ক্রিস গ্রেভস। অলআউট হতেও বেশি সময় লাগেনি ক্যারিবীয়দের।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ০২ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]