শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগান বধে যারা থাকছেন বাংলাদেশের সম্ভাব্য একাদশে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

আফগান বধে যারা থাকছেন বাংলাদেশের সম্ভাব্য একাদশে

আর মাত্র কয়েক ঘন্টা। তারপর শুরু হতে যাচ্ছে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ। আজ (৫ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

এই ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশের স্কোয়াড। ১৫ সদস্যের স্কোয়াড থেকে বাইরে থাকার সম্ভাবনা বেশি তাইজুল ইসলাম, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, এবং মোহাম্মদ নাইমের। সেরা একাদশ সাজাতে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট রাখতে পারে তিন পেসার। তাসকিন আহমেদের নেতৃত্বে পেস ইউনিটে বড় নাম মুস্তাফিজুর রহমান, এছাড়াও থাকতে পারেন তরুণ হাসান মাহমুদও।

ওপেনার তামিম ইকবাল সঙ্গী হবেন লিটন দাস। তিন নম্বরে নাজমুল হোসেন শান্ত’। সাকিব আল হাসানকে ব্যাট হাতে দেখা যাবে চারে। পাঁচে তাওহিদ হৃদয়। শেষ সিরিজগুলোতে ৬ নম্ভরে সাফল্য পাওয়া মুশফিকুর রহিম এই সিরিজেও থাকবেন একই ভূমিকায়। ছয়ে নেমে করবেন ফিনিশিং। এরপরের দুই ব্যাটিং অর্ডার আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজের।

ওয়ানডের পরিসংখ্যান বলছে ফেভারিট হিসেবেই মাঠে নামবে স্বাগতিকরা। এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে মোট ১১ ওয়ানডেতে। যার মধ্যে টাইগারদের জয় সর্বোচ্চ ৭ ম্যাচে। আগে ব্যাট করে বাংলাদেশ জিতেছে ৭ ম্যাচের ৬টিতে। তাই এই ওয়ানডেতে টস হতে পারে বড় ফ্যাক্টর।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ-
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ-
হাশমতউল্লাহ শহিদী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান, রাশিদ খান, মোহাম্মদ নবি, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব-উর-রহমান, ফজলহক ফারুকী, সৈয়দ আহমেদ শিরজাদ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]