শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেনিনের পর এবার গাজায় ইসরায়েলি হামলা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

জেনিনের পর এবার গাজায় ইসরায়েলি হামলা

ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিনের পর এবার গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। তারা বলছে, ফিলিস্তিনি উপকূলীয় ছিটমহল থেকে ছোড়া রকেটের জবাবে এই হামলা চালানো হয়েছে। খবর- বিবিসি

ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র জানায়, গাজার উত্তরাঞ্চলে হামাসের একটি সামরিক স্থাপনায় বিমান হামলা চালানো হলেও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, রকেট হামলার জবাবে ইসরায়েল ডিফেন্স ফোর্স বর্তমানে গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে।

গত সোমবার প্রায় ১৪ হাজার ফিলিস্তিনির বাসস্থান জেনিন শরণার্থী শিবিরের ওপর ড্রোন হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এরপর কয়েক হাজার সৈন্য পাঠায়। ইসরায়েলি বাহিনীর অভিযানের প্রতিবাদে পশ্চিম তীরে ধর্মঘটের ডাক দেয় ফিলিস্তিনি কর্তৃপক্ষ। শরণার্থী শিবির থেকে তিন হাজারেরও বেশি ফিলিস্তিনিকে স্থানীয় হাসপাতালে সরিয়ে নেওয়া হয়।

টানা দুই দিন সামরিক অভিযান চালিয়ে ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবির থেকে সেনা প্রত্যাহার শুরু করেছে ইসরায়েলি বাহিনী। গত সোমবার অভিযান শুরুর পরে প্রাণ গেছে ১২ জন ফিলিস্তিনি ও একজন ইসরায়েলি সৈন্যের। রয়টার্স বলছে, ইসরায়েলিদের হামলায় যে ১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন তাদের মধ্যে অন্তত পাঁচজন সশস্ত্র প্রতিরোধ যোদ্ধা।

/এইচকে/

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]