সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণ অধিকার পরিষদ: নুরপন্থিদের কাউন্সিল আজ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ জুলাই ২০২৩ | প্রিন্ট

গণ অধিকার পরিষদ: নুরপন্থিদের কাউন্সিল আজ

দলের দুই পক্ষের বিবাদের মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে গণ অধিকার পরিষদের কাউন্সিল। সোমবার (১০ জুলাই) কাউন্সিল করছে একপক্ষ, যা সফল করতে প্রস্তুতি নিয়েছেন দলটির সদস্য সচিব নুরুল হক নুরের অনুসারীরা।

সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পল্টনে গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এই কাউন্সিল কার্যক্রম চলবে। এতে মোট ভোটার ২১৬ জন। এর মধ্যে কেন্দ্রীয় কমিটির ভোটার ১২৬ জন।

গত ২ জুলাই গণ অধিকার পরিষদের জাতীয় কাউন্সিল ও উচ্চতর পরিষদের নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে চার সদস্যের নির্বাচন ব্যবস্থাপনা বোর্ড গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয় দলটির যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামকে। এছাড়া নির্বাচন কমিশনার করা হয় সহকারী আহ্বায়ক তৌফিক শাহরিয়ার, সহকারী আহ্বায়ক মাহবুব জনি এবং সদস্য তোফাজ্জল হোসেনকে।

কাউন্সিলে সভাপতি পদে লড়ছেন চার প্রার্থী। তারা হলেন- নুরুল হক নুর, নাজমুল উস সাকিব, বায়েজিদ শাহেদ এবং জাফর মাহমুদ। সাধারণ সম্পাদক পদেও চার প্রার্থী লড়ছেন। তারা হলেন- রাশেদ খান, মাহফুজুর রহমান খান, বিপ্লব কুমার পোদ্দার এবং জিল্লু খান।
এছাড়ও, উচ্চতর পরিষদে আট জনের বিপরীতে লড়ছেন ১৮ জন।

এদিকে গণ অধিকার পরিষদের যুগ্ম সম্পাদক এবং ড. রেজা কিবরিয়ার অনুসারী ফারুক হাসান এই কাউন্সিলকে অবৈধ উল্লেখ করে বলেছেন, ‘এই কাউন্সিল গায়ের জোরে করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৪ পূর্বাহ্ণ | সোমবার, ১০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]