রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমি থেকে জহিরের বিদায়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

সেমি থেকে জহিরের বিদায়

ব্যাংককে অনুষ্ঠিত ২০০ মিটার স্প্রিন্টে গতকাল সকালে ২১.৬৭ টাইমিংয়ে জহির সেমিফাইনালে উত্তীর্ণ হন। জহির রায়হান ছিলেন দুই নম্বর হিটে। তিনি সেখানে চতুর্থ হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছিলেন। কিন্তু গতকাল বিকালেই সেমিফাইনালে ইমরানুরের মতো বিদায় ঘণ্টা বেজে যায় তারও। সেমিফাইনালে প্রথম হিটে অংশ নেয়া জহির ২১.৬৯ সেকেন্ড টাইমিংয়ে তিনি তার হিটে সপ্তম হয়ে বাদ পড়েন।

গত কয়েক বছরে জহির রায়হান বাংলাদেশের অ্যাথলেটিকসে একটি বেশ পরিচিত নাম। এর আগে নাইরোবি যুব অ্যাথলেটিকস বিশ্বকাপে ৪০০ মিটার ইভেন্টে তিনি সেমিফাইনালে উঠে দেশের জন্য সুনাম বয়ে আনেন।

করোনা বিরতির পর ২০২১ সালে টোকিও অলিম্পিক গেমসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন তিনি। কিন্তু সে বছরই বিতর্কের জন্ম দিয়ে ফেডারেশন থেকে সাময়িক বহিষ্কৃত হয়েছিলেন এই অ্যাথলেট। নারী নির্যাতনের ঘটনায় কারাদণ্ড হয় দেশসেরা এই অ্যাথলেটের। মানসিক বিপর্যস্ততা কাটিয়ে আবারো লাল-সবুজের পতাকা হাতে আন্তর্জাতিক অ্যাথলেটিকস অঙ্গনে ফেরা রঙিন করে রাখলেন এই অ্যাথলেট।

এর আগে এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছিলেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানও। কিন্তু ফাইনালে ওঠার লড়াইয়ে অল্পের জন্য পেরে উঠলেন না তিনি।

১০০ মিটার দৌড়ে নিজের হিটে চতুর্থ এবং সব মিলিয়ে একাদশ স্থানে থেকে আসর শেষ করেছেন লন্ডন প্রবাসী এই স্প্রিন্টার। এর আগে এশিয়ান ইন্ডোর চ্যাম্পিয়নশিপে লাল-সবুজদের হয়ে স্বর্ণপদক জিতেছিলেন এই অ্যাথলেট।

অবশ্য এশিয়ান অ্যাথলেটিকসের সেমিফাইনালেই বাংলাদেশ কখনো ওঠেনি। ইমরান বাংলাদেশকে এমন গর্বের উপলক্ষ এনে দিয়েছিলেন। ইমরানের পর এবার জহির রায়হানও চমক দেখিয়ে বাংলাদেশকে একটি স্বরণীয় মুর্হূত উপহার দিলেন। সেমি থেকে উত্তীর্ণ হতে পারলে বাংলাদেশ পদকের লড়াইয়ে নামতেন তারা। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন তাই ইমরানের কাছে ভালো কিছু প্রত্যাশা করলেও জহির রায়হানের এমন পারফরম্যান্সে অবাক সবাই।

এবার এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে ওঠা ইমরানের ৪০০ মিটার রিলেতেও দৌড়ানোর কথা রয়েছে। এই ইভেন্টে ইমরানুরের সঙ্গে থাকছেন সাবেক দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইল, রাকিবুল হাসান ও জহির রায়হান। এছাড়া ইসমাইল লং জাম্পে এবং মেয়েদের মধ্যে শুধু রিতু আক্তার হাই জাম্পে লড়ার কথা রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]