রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেকর্ড গড়ে ম্যানসিটিতে যোগ দিচ্ছেন বিশ্বকাপ মাতানো ডিফেন্ডার!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

রেকর্ড গড়ে ম্যানসিটিতে যোগ দিচ্ছেন বিশ্বকাপ মাতানো ডিফেন্ডার!

কাতার বিশ্বকাপের অন্যতম সেরা পারফর্মার ছিলেন ক্রোয়েশিয়ার সেন্টারব্যাক জাস্কো গাভার্দিওল। ২১ বছর বয়সী এই ডিফেন্ডার অনেকের চোখেই সে বিশ্বকাপের সেরা ডিফেন্ডার। দীর্ঘদিন থেকেই গাভার্দিওলের ওপর নজর ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার। তাই চলতি দলবদল মৌসুম শুরুর পর থেকেই তাকে পেতে চেষ্টা শুরু করে সিটি। অবশেষে সফল হওয়ার পথে ট্রেবলজয়ী দলটি।

জাস্কো গাভার্দিওলকে সঙ্গে চুক্তির চূড়ান্ত পর্যায়ে আছে ম্যানচেস্টার সিটি। সিটির কাছে রেকর্ড গড়া মূল্যে গাভার্দিওলকে বিক্রি করতে রাজি হয়েছে তার বর্তমান ক্লাব আরবি লাইপজিগ। মাত্তেও কোভাচিচের পর চলতি দলবদলে সিটিতে যোগ দেওয়া দ্বিতীয় খেলোয়াড় হতে যাচ্ছেন গাভার্দিওল।

ইংলিশ দৈনিক মেইল অনলাইন জানিয়েছে, ৯০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে আরবি লাইপজিগ গাভার্দিওলকে সিটির কাছে বিক্রি করছে। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ২৬৪ কোটি টাকারও বেশি। তাদের দাবি সত্যি হলে তিনিই হতে চলেছেন বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ৮০ মিলিয়ন পাউন্ডে ইংলিশ মিডফিল্ডার হ্যারি ম্যাগুয়েরকে লিয়েস্টার সিটি থেকে দলে ভিড়িয়েছিল।

দলবদলের নির্ভরযোগ্য সূত্র ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও গাভার্দিওলের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের ডেরায় যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কোনো গোপন জায়গায় এরই মধ্যে গাভার্দিওলের শারীরিক পরীক্ষার প্রাথমিক ধাপ সম্পন্ন করেছে সিটি। তিনি আরও জানিয়েছেন, গাচার্দিওলের সঙ্গে সিটি জুন মাসেই ব্যক্তিগত দাবিদাওয়ার বিষয়গুলিতে সিদ্ধান্তে পৌঁছেছিল। এখন লাইপজিগ সম্মতি দেওয়ায় তার সিটিতে যোগ দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসা সময়ের ব্যাপার।

২০২০ সালে বুন্দেসলিগায় দারুণ পারফরম্যান্স দেখিয়ে নজর কাড়েন গাভার্দিওল। ক্লাবটির হয়ে ৮৭ ম্যাচ খেলে জিতিয়েছেন ব্যাক টু ব্যাক জার্মান কাপের শিরোপা। ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়েও এরই মধ্যে ২১ ম্যাচ খেলে ফেলেছেন তিনি। কাতার বিশ্বকাপেও দারুণ নৈপুণ্য দেখান তিনি। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোর বিপক্ষে গোল করে ম্যান অব দ্য ম্যাচও হন। ২০ বছর বয়সে গোল করে বিশ্বকাপে তিনিই ক্রোয়েশিয়ার সর্বকনিষ্ঠ গোলদাতা।

গাভার্দিওল চলতি দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে লাইপজিগ ছাড়ছেন। তার আগে ক্রিস্টোফার এনকুনকু ও ডমিনিক সলোসবাইও যথাক্রমে চেলসি ও লিভারপুল দলে ভিড়িয়েছে।

এদিকে সিটি ছেড়ে সৌদি লিগের দল আল আহলিতে যোগ দিচ্ছেন আলজেরিয়ান উইঙ্গার রিয়াদ মাহরেজ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]