শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌম্য-মেহেদিদের বিশ্বকাপ দরজা খোলা রেখেছে বিসিবি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ জুলাই ২০২৩ | প্রিন্ট

সৌম্য-মেহেদিদের বিশ্বকাপ দরজা খোলা রেখেছে বিসিবি

চলছে ইমার্জিং এশিয়া কাপ। এ টুর্নামেন্টে এরই মধ্যে সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ। এ দল থেকে যারা ভালো করবে, তাদের এশিয়া কাপ কিংবা বিশ্বকাপের দলেও সুযোগ হতে পারে। এমনটাই আভাস দিয়েছেন নির্বাচকরা। ফলে আবারো জাতীয় দলে দরজা খুলে জেতে পারে সৌম্য সরকার ও শেখ মেহেদি হাসানদের।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্পে দেখা জেতে পারে ইমার্জিং এশিয়া কাপের কিছু ক্রিকেটারকে। তবে তাদের মধ্যে কেউ চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাবেন কি না, তা নির্ভর করছে নির্বাচক প্যানেলের ওপর।

সাংবাদিকদের সঙ্গে আলাপে জালাল ইউনুস বলেন, ‘হ্যা, ওখান থেকে কিছু খেলোয়াড়কে হয়তো প্রাথমিক স্কোয়াডে রাখা হবে। তাদের কেউ কেউ অনেক ভালো করছে। ফাইনাল সিলেকশন পরের কথা, আমরা প্রথমে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করব, সেখানে ইমার্জিং এশিয়া কাপে যারা ভালো পারফর্ম করছে তাদের থেকে ২-১ জন থাকতে পারে। তবে চূড়ান্ত স্কোয়াডে থাকবে কি না তা নির্বাচক প্যানেল সিদ্ধান্ত নেবে।’

বিশ্বকাপ স্কোয়ার্ডের সর্বোচ্চ সংখ্যা হচ্ছে ১৫। তবে দলের প্রধান কোচ হাথুরুসিংহে জানিয়েছেন, দলের সঙ্গে যেন বাড়তি কিছু খেলোয়াড়কে রাখা হয়। ক্রিকেট পরিচালনা বিভাগ অনুশীলনের সুবিধার্থে কয়েকজন বাড়তি খেলোয়াড় রাখার কথাও ভাবছে।

জালাল ইউনুস জানান, ‘হয়তো আমরা ১৫ জনের বেশি খেলোয়াড় নেব। আমাদের অনুশীলনের জন্য বেশি খেলোয়াড় দরকার আছে। ২-১ জন স্পিনার নেয়ার চিন্তা আছে আমাদের। হয়তো ১৫ জনের বাইরে নিজেদের খরচে বাড়তি খেলোয়াড় নেব আমরা।’

আগামী ২৯ জুলাই থেকে শুরু হবে এশিয়া কাপ এবং বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প। এশিয়া কাপে ঘোষিত দলই বহাল থাকতে পারে ভারত বিশ্বকাপের জন্য।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]