সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক স্ত্রীর ‘আপত্তিকর’ ছবি ফেসবুকে ছাড়ল স্বামী, অতঃপর…

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

সাবেক স্ত্রীর ‘আপত্তিকর’ ছবি ফেসবুকে ছাড়ল স্বামী, অতঃপর…

রাজশাহীতে সাবেক স্ত্রীর ‘আপত্তিকর’ ছবি ফেসবুকে ছড়ানোর দায়ে স্বামী তানজিমুল রনিকে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সোমবার সকালে এ রায় ঘোষণা দেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান। দণ্ডপ্রাপ্ত তানজিমুল রনি দিনাজপুরের বিরল উপজেলার খোদশিবপুর গ্রামের বাসিন্দা। তবে আসামির অনুপস্থিতিতে রায় ঘোষণা করেছেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আর।

তিনি বলেন, ২০২১ সালের ২৫ জুন আসামি রনির সঙ্গে ভুক্তভোগী তরুণীর বিয়ে হয়েছিল। পরের বছরের ১৫ জুন তাদের তালাক সম্পন্ন হয়। তালাকের আগে রনি তার স্ত্রীর অজান্তে নগ্ন ছবি তুলে রেখেছিলেন। তালাকের পর ওই বছরের ১৯ জুন তিনি স্ত্রীর ফেসবুক আইডি হ্যাক করে সেসব ছবি পোস্ট করেন। এরপর ২১ জুন সাবেক স্ত্রীকে ফোন করে তিনি ক্রেডিট কার্ডের পিন নম্বর জানতে চান। পিন নম্বর না দিলে আরেকটি নতুন ফেসবুক আইডি খুলে সেখানেও ছবিগুলো পোস্ট করেন আসামি।

এ নিয়ে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ভুক্তভোগী তরুণী। মামলায় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তাই আদালত তাকে দোষী সাব্যস্ত করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]