মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিটনের ব্যর্থতার দিনে দল জেতালেন সতীর্থরা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

লিটনের ব্যর্থতার দিনে দল জেতালেন সতীর্থরা

২০ বলে ২১ রান! টি-টোয়েন্টি ক্রিকেটে এটিকে আদর্শ বলা যায় না। কিংবা ১১ বলে মাত্র ৯ রান। ঝড়ো ক্রিকেটে এটিও মানানসই নয়। চলতি গ্লোবাল টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যান লিটন দাসের পরিসংখ্যান এমনই। তবে ব্যাট হাতে লিটন ব্যর্থ হলেও সতীর্থদের কল্যাণে টরন্টোর বিপক্ষে তার দল জয় পেয়েছে।

বুধবার (২৫ জুলাই) রাত ৯টায় কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় সারে ও টরন্টো। ম্যাচটিতে ২০ রানের জয় পেয়েছে লিটনদের দল সারে। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটের বিনিময়ে ১৪১ রান তোলে তাদের দল। জবাবে ৯ উইকেটে ১২১ রানে শেষ হয় টরন্টোর ইনিংস।

এটি সারের তৃতীয় ম্যাচ। এর আগে দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হয়, যেখানে লিটনকে ব্যাটিংয়ে নামতে হয়নি। আর প্রথম ম্যাচে ১১ বলে মাত্র ৯ রান করে জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসানের বলে আউট হয়েছিলেন তিনি। ম্যাচটিতে সারে হেরেছিল ৫ উইকেটে।

এ দিন আবারও রান তোলায় ব্যর্থ হন লিটন। তবে সারের অধিনায়ক ইফতিখার আহমেদের অনবদ্য ব্যাটিং এবং বোলার ম্যাথু ফোর্ডের কল্যাণে জয় পায় লিটনদের দল। টরন্টোর বিপক্ষে ওয়ান ডাউনে নেমে লিটন করেছেন মাত্র ২১ রান। ২০ বলে এই রান করতে তিনি ১টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন।

সারের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন ইফতিখার। আর দলটির হয়ে বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখেন ম্যাথু ফোর্ড। প্রতিপক্ষ টরন্টোর পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার কলিন মুনরো। দলটির বোলার সাদ বিন জাফর নিয়েছেন ২টি উইকেট।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]