মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপ ও বিশ্বকাপে ভারতকে হারানোর টোটকা দিলেন ওয়াকার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

এশিয়া কাপ ও বিশ্বকাপে ভারতকে হারানোর টোটকা দিলেন ওয়াকার

পাকিস্তান ক্রিকেট দলের কাছে যথেষ্ট রিসোর্স রয়েছে। ম্যাচে ভালোভাবে চাপ নিয়ন্ত্রণ করতে পারলেই ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে জয় পাওয়া অসম্ভব কিছু নয় বলে জানান, পাকিস্তানের সাবেক পেসার ও সাবেক হেড কোচ ওয়াকার ইউনুস। ক্রীড়া সাংবাদিক সালিম খালিফকে দেয়া এক সাক্ষাৎকারে আসন্ন এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এমনটাই জানান ইউনুস।

আগামী ৫ অক্টোবর শুরু হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছিল জুনের শেষ সপ্তাহে। এরপর থেকেই সকলের আগ্রহের কেন্দ্রবিন্দু ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ। দুই চির প্রতিদ্বন্দ্বীর হাইভোল্টেজ ম্যাচকে সামনে রেখে আহমেদাবাদের হোটেল ভাড়া এবং বিমান ভাড়াও বেড়ে যায় কয়েকগুণ।

ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ নিয়ে দর্শকদের পাশাপাশি উদ্বিগ্ন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও। ভারত পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে দল নিয়ে আশাবাদী পাকিস্তানের সাবেক কোচ ও পেসার ওয়াকার ইউনুস। খেলোয়াড়দের মাঝে কনফিডেন্স নিয়ে আসতে পারলে এবং ভালো ফিনিশিং করতে পারলে ভারতকে হারানো সহজ হবে বলে মনে করছেন সাবেক এই ক্রিকেটার।

ওয়াকার বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সবসময় বড় ম্যাচ। কোন দল জিতবে তা বলা মুশকিল। এটা স্কিলের থেকেও প্রেশার গেম। আমাদের কাছে বারর আজম, শাহিন শাহ আফ্রিদি ও ইমামের মতো পর্যাপ্ত রিসোর্স আছে। তবে আমাদের ফিনিশিং এ ইম্পুভ করতে পারলে জয় নিয়ে আশা কোনো বিষয় নয়।’

ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করার পর আহমেদাবাদে খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে পরিকল্পনা ঠিক রেখে, ভালোভাবে চাপ নিয়ন্ত্রণ করে এগোতে পারলে জয়ের জন্য ভেন্যু কোনো বিষয় নয় বলে মনে করছেন সাবেক এই পেসার।

তিনি বলেন, ‘গত দুই তিন আইসিসি ও এসিসি টুর্নামেন্টে পাকিস্তান অনেক ভালোভাবে চাপ নিয়ন্ত্রণ করেছে। পাকিস্তান ইন্ডিয়াতে গিয়েও ভালো পারফরম্যান্স দেখিয়েছিল। আমি মনে করি আগের জয় কাজে লাগিয়ে পাকিস্তান বিশ্বকাপে কাপে ভাল করবে।’

আপাতত কমেন্ট্রিতেই থাকার ইচ্ছার কথাও জানান সাবেক এই ক্রিকেটার। এখন পর্যন্ত মোট ১৩২ টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে ৭৩ ম্যাচে জয় তুলে নিয়েছে পাকিস্তান। আর ৫৫টি ম্যাচে জয় পেয়েছে ভারত।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]