শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমে ধরা না পড়লেও পরে ডেঙ্গুতেই জবি শিক্ষার্থীর মৃত্যু

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :    |   শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

প্রথমে ধরা না পড়লেও পরে ডেঙ্গুতেই জবি শিক্ষার্থীর মৃত্যু

প্রথমে ধরা না পড়লেও পরে ডেঙ্গুতেই আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে তিনি মারা যান।

রুদ্র বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০২১-‘২২ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নে।

জানা যায়, রুদ্র পুরান ঢাকার সূত্রাপুরে একটি বাসায় ভাড়া থাকতেন। গত মাসের মাঝামাঝি সময়ে জ্বরে আক্রান্ত হলেও প্রাথমিক পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়েনি। এরপর অবস্থার অবনতি হলে গত ২৯ জুলাই কুড়িগ্রামে আবার পরীক্ষা করালে ডেঙ্গু শনাক্ত হয়।

এরপর কুড়িগ্রাম সরকারি হাসপাতাল ও রংপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার কিডনি ও ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। বুধবার (২ আগস্ট) রুদ্রকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রুদ্রের বাবা সাবলু সরকার পেশায় একজন গ্রাম্য চিকিৎসক। দুই ভাই-বোনের মধ্যে রুদ্র ছিলেন ছোট।

রুদ্রের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম। তিনি তার আত্মার শান্তি কামনা করার পাশাপাশি ডেঙ্গু বিষয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]