মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলভারেজের গোলে সিটির জয়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ আগস্ট ২০২৩ | প্রিন্ট

আলভারেজের গোলে সিটির জয়

প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এ ম্যাচে আর্জেন্টিনার উঠতি তারকা জুলিয়ান আলভারেজের একমাত্র গোলে লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে সিটিজেনরা।

শনিবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসলের মুখোমুখি হয় স্বাগতিক সিটি। যেখানে প্রতিপক্ষকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

উয়েফা সুপার কাপ শিরোপা জেতার তিন দিনের মধ্যে লিগ ম্যাচ খেলতে নেমে শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য করে সিটি। কিন্তু পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না তারা। যদিও ম্যাচের ৩১তম মিনিটে ‘ডেডলক’ ভাঙে স্বাগতিকরা।

ডান দিক দিয়ে শাণানো দারুণ এক আক্রমণ থেকে এগিয়ে যায় সিটি। বক্সে ফিল ফোডেনের পাস পেয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেজ।

বিরতির আগে ব্যবধান বাড়ানোর সুযোগ পান সিটির নরওয়েজিয়ান তারকা হালান্ড। তবে ১৪ গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলরক্ষক বরাবর শট মারেন গত মৌসুমে সিটির হয়ে সর্বোচ্চ গোল করা এ ফরোয়ার্ড।

এখানেই থেমে থাকেননি হালান্ড, ম্যাচের ৬৩তম মিনিটে আরেকটি সুযোগ পান। তবে এবারো গোলপোস্টের বাইরে দিয়ে মারেন ২৩ বছর বয়সী নরওয়ে তারকা।

ম্যাচের ৬৯তম মিনিটে লক্ষ্যে প্রথম শট নিতে পারে নিউক্যাসল। ২৫ গজ দূর থেকে হার্ভে বার্নসের জোরাল শট ঠেকান গোলরক্ষক এডারসন।

শেষ মুহূর্তে একটি সুযোগ পান ইংলিশ তারকা ফোডেনও। তার প্রচেষ্টা পা দিয়ে ব্যর্থ করে দেন সফরকারী নিউক্যাসল গোলরক্ষক।

এদিকে লিগে এখন পর্যন্ত দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাইটন অ্যান্ড হোব। আর গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দুইয়ে অবস্থান করছে সিটিজেনরা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ২০ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]