বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আমলা-ভিভদের ছাড়িয়ে শীর্ষে বাবর

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৫ আগস্ট ২০২৩ | প্রিন্ট

হাম্বানটোটায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রুদ্বশ্বাস লড়াইয়ে আফগানিস্তানকে হারিয়েছে পাকিস্তান। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাবর আজমের দল। এদিন একই সঙ্গে নতুন রেকর্ডের শীর্ষে উঠেছেন পাকিস্তান অধিনায়ক।

বৃহস্পতিবার শ্রীলংকার হাম্বানটোটায় নিজের ওয়ানডে ক্যারিয়ারের শততম ইনিংস খেলতে নেমেছিল বাবর। যেখানে অর্ধশতক করে হাশিম আমলা ও উইন্ডিজ কিংবদন্তি ভিভ রিচার্ডসকে টপকে নতুন রেকর্ড করেছেন এ ডানহাতি ব্যাটার।

মূলত এখন পর্যন্ত ১০০টি ওয়ানডে ইনিংস খেলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর আসন দখলে নিয়েছেন বাবর আজম। এছাড়া ১০০টি ইনিংস খেলা বাবরই একমাত্র ব্যাটার, যিনি পাঁচ হাজারের বেশি স্কোর করেছেন।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৬৬ বলে ৫৩ রান করেন বাবর। ওয়ানডেতে এখন তার সংগ্রহে রয়েছে ৫ হাজার ১৪২ রান। যা এই ফরম্যাটে ১০০ ইনিংস খেলা কোনো ব্যাটারের সর্বোচ্চ রান এটি।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার হাশিম আমলা। ১০০ ইনিংস শেষে তার সংগ্রহ ছিল ৪ হাজার ৯৪৬ রান। উইন্ডিজ কিংবদন্তি ভিভ রিচার্ডস রয়েছেন তিনে। তিনি ওয়ানডের ১০০ ইনিংসে ৪ হাজার ৬০৭ রান করেছিলেন। এ তালিকায় ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি অনেক পিছিয়ে। ১০০টি ওয়ানডে ইনিংস খেলার পর তার রান ছিল ৪ হাজার ২৩০।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৫ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]