বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটার স্টোকসকে নিয়ে আশাবাদী বাটলার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩ | প্রিন্ট

অবসর ভেঙ্গে বিশ্বকাপ স্কোয়াডে ফিরলেও অলরাউন্ডার বেন স্টোকসকে পাচ্ছে না ইংল্যান্ড। চোটের কারণে বিশ্বকাপে শুধু ব্যাটিং ভূমিকায় দেখা যেতে পারে স্টোকসকে। তবে তার দলে ফেরায় উচ্ছ্বসিত ইংল্যান্ড অধিনায়ক। অলরাউন্ডার স্টোকসকে না পেলেও তার ব্যাটিং নিয়েই সন্তুষ্ট থাকতে চান জস বাটলার।

২০১৯ বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল বেন স্টোকসের। নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে দারুণ এক ম্যাচ উপহার দিয়েছিলেন এই ইংলিশ অলরাউন্ডার। সে ম্যাচে ৮৪ রান করে অপরাজিত ছিলেন স্টোকস। তার ব্যাটে ভর করেই ম্যাচ গড়িয়েছিল সুপার ওভারে। শেষমেশ নাটকীয় জয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল ইংল্যান্ড। শুধু বিশ্বকাপ ফাইনালই নয়, অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে জয় এনে দিয়েছিলেন এই অলরাউন্ডার।

২০২২ সালে হুট করেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানান স্টোকস। মূলত টেস্ট ক্রিকেটে মনোযোগ বাড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে এক প্রকার অনুরোধ করেই স্টোকসকে দলে ফিরিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

 

আসন্ন ভারত বিশ্বকাপের আগে অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেছেন স্টোকস। তবে ইনজুরির কারণে বল হাতে দেখা যাবে না তাকে। বাঁ হাঁটুতে চোট পাওয়ার কারণে বোলিংয়ে নিষেধাজ্ঞা আছে তার। তাই মূলত ব্যাটার হিসেবেই স্কোয়াডে থাকছেন তিনি। তাকে পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন ওয়ানডে অধিনায়ক জস বাটলার।

এ প্রসঙ্গে ইংল্যান্ড অধিনায়ক বলেন, ‘আমি মনে করি সব দিক থেকেই এটা চমৎকার খবর। বিশ্বকাপে বেন স্টোকসের মতো একজন সুপারস্টার পাওয়া ক্রিকেটের জন্য দারুণ বিষয়। এমন বড় ইভেন্টে সবাই তার মতো খেলোয়াড়কে দেখতে চান। এটা দারুণ যে তিনি খেলায় ফিরেছেন। যখন তার মতো খেলোয়াড় দলে ফেরে, তখন যেকোনো চিন্তাভাবনা ছাড়াই তাদের দলে রাখা হয়। স্টোকস সব ম্যাচেই ভালো অবদান রাখেন। বিশেষ করে শেষ দুই বিশ্বকাপে তিনি ভালো সময় কাটিয়েছেন। তাকে ফিরে পেয়ে সবাই উচ্ছ্বসিত।’

 

বিশ্বকাপে স্টোকসকে একজন অলরাউন্ডার হিসেবে পাচ্ছে না ইংল্যান্ড। তবে ব্যাটার হিসেবেই দলকে ভালো কিছু দেবেন তিনি, এমনটাই প্রত্যাশা বাটলারের, ‘আইপিএলে বেন ও আমি ভালো সময় কাটিয়েছি। সে কি চায় তা নিয়েও ওর সঙ্গে কথা হতো। সে অ্যাশেজকে অগ্রাধিকার দিতে চাইতো এবং শারীরিকভাবে ফিট থাকলে বিশ্বকাপের জন্য খেলার ইচ্ছা জানিয়েছিল। অ্যাশেজের পর সে একজন ব্যাটার হিসেবে দলে থাকতে চেয়েছেন, যা আমার জন্য যথেষ্ট।’

ওয়ানডে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। সেখানে একজন ব্যাটার হিসেবে খেলানো হবে স্টোকসকে। আগামী ৫ অক্টোবর ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]