শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালো পাকিস্তান

ক্রীড়াঙ্গনে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উন্মদনা। আর খেলাটি যদি ক্রিকেট হয়, তাহলে তো কোনো কথাই নেই। চলমান এশিয়া কাপে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বি এ দুই দল। স্বাভাবিকভাবেই এ ম্যাচটি যে উত্তেজনায় ভরপুর হতে যাচ্ছে, তা অনুমেয়ই।

রোববার শ্রীলংকার কলম্বোতে এশিয়া কাপের সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ম্যাচটি গড়াবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। তার আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

ভারত ম্যাচকে সামনে রেখে একদিন আগেই মূল একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। ভারতের বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামবে মেন ইন গ্রিনরা।

এদিকে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচেও একবার দেখা হয়েছিল ভারত-পাকিস্তানের। তবে বৃষ্টি বাধায় ম্যাচটি পণ্ড হয়ে গেছে। এমনকি আজকের ম্যাচেও বৃষ্টির আশঙ্কা রয়েছে।

এশিয়া কাপে এখন পর্যন্ত ওয়ানডে ও টি-২০ ফরম্যাট মিলিয়ে ১৭বার দেখা হয়েছে ভারত-পাকিস্তানের। যেখানে ১৩টি ওয়ানডের মধ্যে ৭টিতে জিতেছে ভারত এবং ৫টিতে জয় পেয়েছে পাকিস্তান। আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। অন্যদিকে টি-২০তে তিন ম্যাচের মধ্যে ভারতের দুই জয়ের বিপরীতে পাকিস্তান জিতেছে একটিতে।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৮ পূর্বাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]