সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি ভুল শুধরে নির্বাচনের পথে এলে অভিনন্দন জানাব: নানক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বিএনপি ভুল শুধরে নির্বাচনের পথে এলে অভিনন্দন জানাব: নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ব‌লে‌ছেন, নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়ার আর কোনো উপায় নেই। তারা তাদের ভুল শুধরে নির্বাচনের পথে এলে অভিনন্দন জানাব।

রোববার পুড়ে যাওয়া মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপির রোডমার্চ সম্প‌র্কে নানক বলেন, আওয়ামী লীগ এবং শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে বিশ্বাস করে। সেই গণতন্ত্রকে বিশ্বাস করে বিএনপি ও যেকোনো রোডমার্চ করতে পারে। তা‌দের যা যা করণীয় তা শান্তিপূর্ণভাবে করুক। আমি দোয়া করি তাদের রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে। এর মধ্য দি‌য়েই যেন বাংলাদেশের ১৬ কোটি মানুষ নির্বাচন করে ফেলে।

তিনি ব্যবসায়ী‌দের উদ্দে‌শ্যে বলেন, সরকারের তদন্ত কমিটির পাশাপাশি আপনারা একটি ছোট তদন্ত কমিটি গঠন করবেন। কীভাবে আগুন লেগেছে তারা সেটি খুঁজে বের করবে। দুর্বল দিকগুলো কী ছিল সেগুলোও খুঁজে বের করবে।

তিনি আরো বলেন, এই মার্কেটটা হলো নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের। সেই প্রাণের মার্কেটটি পুড়ে গেছে, এতে আমাদের হৃদয় পুড়ে গেছে।

দোকান বরা‌দ্দের বিষ‌য়ে তি‌নি ব‌লেন, যার যেখানে দোকান ছিল সেখানেই তাকে বরাদ্দ দিতে হবে। এখানে আমরা আকাশকুসুম কল্পনা করতে চাই না। ছয় তলা, নয় তলা ও ১৪ তলা মার্কেট কবে হবে সেই ভরসায় মানুষগুলো অনিশ্চয়তায় থাকতে পারে না। দোকান মালিক ও দোকানদাররা যা চাইবেন তাই হবে।

সা‌বেক এ স্থানীয় সরকার ও পল্লি উন্নয়নমন্ত্রী বলেন, এখানে কেউ বঞ্চিত হবে না। অসাধু চিন্তা বাস্তবায়নের কোনো সুযোগ নেই। আমি মেয়রের সঙ্গে আলাপ করব। সরকারের পক্ষ থেকে সব বিষয়ে তদারকি করা হবে। প্রধানমন্ত্রী নিউইয়র্ক থে‌কে দেশে ফিরলে আমি তার সঙ্গে এ বিষয়ে কথা বলব।

এ সময় স্থানীয় কাউন্সিলর ও কৃষি মার্কেটের বাজার কমিটির সভাপতি উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]