শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেখে নিন বিশ্বকাপে সম্ভাব্য সেরা ৫ অলরাউন্ডার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৪ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

দেখে নিন বিশ্বকাপে সম্ভাব্য সেরা ৫ অলরাউন্ডার

বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। রাত পার হলেই ২২ গজের লড়াই শুরু। মন্ত্রমুগ্ধ হবার অপেক্ষায় থাকবে গোটা ক্রিকেট বিশ্ব। টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগে বেশ কিছু ব্যাটার কিংবা বোলারদের ওপর আলাদা নজর থাকছে সবার। তবে এমন কিছু অলরাউন্ডারও আছেন, যারা কিনা দুই বিভাগেই পারফর্ম করে পার্থক্য গড়ে দিতে পারেন ম্যাচের ভাগ্যে। বিশ্বকাপের সম্ভাব্য সেরা ৫ অলরাউন্ডারকে নিয়ে এবারের প্রতিবেদন-

সাকিব আল হাসান
একাধিকবার অংশ নেবার কৃতিত্বটা কেবল একজন ক্রিকেটারের। আর তিনি হচ্ছেন সাকিব আল হাসান। ২ বা ৩ বার নয়, চতুর্থবারের মতো এমন নজির গড়ার অপেক্ষায় টাইগার কাপ্তান। বিশ্বকাপ ইতিহাসে নাম্বার ওয়ান অলরাউন্ডার হিসেবে পরিচিত।

অলরাউন্ডারের প্রসঙ্গে কথা বললে তাই স্বাভাবিকভাবেই সবার আগে উঠে আসে সাকিবের নাম। ব্যাটে-বলে সমানতালে দেড় দশকের বেশি সময় যাবৎ আধিপত্য যার। এবারের বিশ্বকাপেও অলরাউন্ডার হিসেবে আলাদা নজর থাকবে মিস্টার সেভেন্টি ফাইভের ওপরে।

বয়স ৩৬ পার করলেও, এখনও বিশ্বের অন্যতম সেরা পারফর্মার। ২০১৯ বিশ্বকাপে তার অলরাউন্ডিং পারফরম্যান্স এখনও আসে আলোচনায়। ১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আর আইপিএল মাতানো এই তারকার জন্য, এবারের বিশ্বকাপটাও হতে পারে বিশেষ কিছু।

মিচেল মার্শ
অলরাউন্ডার হিসেবে নজর রাখতে হবে মিচেল মার্শের ওপরেও। মিডল অর্ডার থেকে ওপেনার বনে যাওয়া এই অজি ক্রিকেটারের ভারতের মাটিতে পরিসংখ্যানটাও দুর্দান্ত। চলতি বছর ভারতের মাটিতে খেলা ৫ ম্যাচে গড় ৭৫-এর কাছাকাছি। ১২৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৯৪। মার্চে ভারতের বিপক্ষে খেলা ৩ ম্যাচের সিরিজে ১৯৪ রান করে জিতে নেন সিরিজ সেরার পুরস্কার। ৭৯ ওয়ানডেতে ৫৪ উইকেট শিকার করা মার্শ, বল হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

মেহেদি হাসান মিরাজ
ভারত বিশ্বকাপে নিজের পুরনো পরিচয়টা নতুন করে বিশ্ব ক্রিকেটে জানান দিতে পারেন মেহেদি হাসান মিরাজ। বিশেষ করে সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে তার ধারাবাহিকতা, নিঃসন্দেহে এই তালিকায় তাকে জায়গা করে দিচ্ছে। ভারতের মাটিতে বল হাতেও দারুণ কার্যকরী হতে পারেন মিরাজ।

হার্দিক পান্ডিয়া
ঘরের মাঠ বলেই বিশ্বকাপটা বিশেষ কাটতে পারে হার্দিক পান্ডিয়ার জন্য। ইনজুরি কাটিয়ে ফেরা এই অলরাউন্ডার ধারাবাহিক পারফর্ম করছেন মেন ইন ব্লু’র হয়ে। এবারের আসরে ভারতের জন্য ট্রাম্পকার্ড হতে পারেন হার্দিক।

রশিদ খান
অলরাউন্ডারের তর্কে আলাদা করে জায়গা দিতে হবে রশিদ খানকে। মূলত আইপিএল খেলার লম্বা অভিজ্ঞতার কারণে, ভারত বিশ্বকাপে আলাদা সুবিধা পাবেন এই আফগান ক্রিকেটার। আইপিএলের সবশেষ আসরেও, বল হাতে ২৭ উইকেট নিয়েছেন রশিদ। আফগানদের হয়ে মিডল অর্ডারে ব্যাট হাতেও বড় ভূমিকা রাখতে পারেন এই লেগি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]