শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দলে না থেকেও বিশ্বকাপে তামিম!

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৭ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

দলে না থেকেও বিশ্বকাপে তামিম!

‘আমরা তোমাকে কখনো ভুলবো না’গ্যালারি যেন ছেয়ে গেছে এমন ফেস্টুন। হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়াম ভারতের নবীনতম আন্তর্জাতিক ভেন্যু। যেখানে মাত্র ১ টেস্ট, ৪ ওয়ানডে ও ১০ টি-২০ হয়েছে এই মাঠে। তবে এই সীমিত সংখ্যক ম্যাচের মধ্যেও একজনের কীর্তি যেন জ্বলজ্বল করছে। তিনি আর কেউ নন, তামিম ইকবাল।

বাংলাদেশের সাবেক এই ওয়ানডে অধিনায়ককে ছাড়াই ধর্মশালায় আজ খেলতে নেমেছে লাল-সবুজের জার্সিধারীরা। বিশ্বকাপ দলে জায়গা হয়নি, তাতে কী! ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলন, মাঠের রেকর্ড কিংবা গ্যালারিতে সমর্থকদের প্ল্যাকার্ডে যেন ঠিকই আছেন তামিম ইকবাল।

আজ যেই মাঠে আফগানদের বিপক্ষে লড়ছে বাংলাদেশ, এই মাঠে অনবদ্য একটি কীর্তি গড়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। টি-২০ ক্রিকেটে বাংলাদেশের ব্যাটাররা একটি মাত্র সেঞ্চুরি করেছে এখনও পর্যন্ত। ২০১৬ সালে এই ধর্মশালায় ওমানের বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা এই ওপেনার।

ধর্মশালার যে রেকর্ডবুক রয়েছে, সেখানে যে ক’জন ভাগ্যবান ক্রিকেটারের নাম লেখা রয়েছে, তার মধ্যে বাংলাদেশের তামিম ইকবাল একজন। এই মাঠে যে ক’জন ব্যাটার ব্যাট হাতে তিন অংকের ঘর ছুঁয়েছিলেন, তার মধ্যে তামিমও রয়েছেন।

বাংলাদেশের সাবেক অধিনায়ককে মনে রেখেছে ধর্মশালায় খেলা দেখতে আসা লাল-সবুজের সমর্থকরা। গ্যালারি যেন ছেয়ে গেছে ‘আমরা তোমাকে কখনো ভুলবো না’ লেখা তামিমের ছবি সম্বলিত পেস্টুনে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]