শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্দেহজনক অ্যাকাউন্টে টাকা পাঠানোর সময় সতর্ক করবে গুগল পে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

সন্দেহজনক অ্যাকাউন্টে টাকা পাঠানোর সময় সতর্ক করবে গুগল পে

বিশ্বজুড়ে ডিজিটাল পেমেন্টের ব্যাপকতা বাড়ছে। বাংলাদেশে এখনো খুব বেশি প্রচলন না হলেও পার্শ্ববর্তী দেশ ভারতে ফোন পে এবং গুগল পে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে বেড়েছে প্রতারণাও। এবার ডিজিটাল পেমেন্ট প্রতারণার মোকাবিলা করতে একটি নতুন ফিচার নিয়ে আসছে গুগল পে। এই সতর্কতা ফিচারের দ্বারা আপনি কোনো ভুল অ্যাকাউন্টে টাকা পাঠাতে গেলে আপনাকে আগেভাগেই সতর্ক করা হবে।

গুগল পের মাধ্যমে টাকা পাঠানোর সময় আপনাকে অতি অবশ্যই সতর্ক থাকতে হবে। তার কারণ এটি একটি থার্ড পার্টি অ্যাপ। আপনি যদি ভুল করে কোথাও টাকা পাঠিয়েও ফেলেন, তার জন্য গুগল পে কোনোভাবেই দায়ী থাকবে না।

এদিকে ফোনপে তার ব্যবহারকারীদের বিশেষ করে ছোট ব্যবসায়ীদের ছোট্ট একটি সাউন্ড বক্স অফার করে। এই সাউন্ড বক্স থাকার সবচেয়ে বড় সুবিধা হল, আপনি টাকা পাঠালে একটি ভয়েস মেসেজের দ্বারা টাকা পরিমাণ এবং সেটি যে অ্যাকাউন্টে ঢুকেছে ইত্যাদি জানানো হয়।

যারা ফোনপে ব্যবহার করেন, তারা নিশ্চয়ই খেয়াল করেছেন যে, আজকাল অমিতাভ বচ্চনের কণ্ঠে ফোনপের ভয়েস মেসেজটি শোনা যায়। এবার গুগল পেও ঠিক এরকমই একটি ছোট্ট সাউন্ড বক্স নিয়ে আসছে। ২০২৪ সালের মধ্যেই এই গুগল পে সাউন্ড বক্সটি চলে আসবে বলে জানা গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৮ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]