শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের সেমিতে দেখা যাবে ভারত-পাকিস্তান লড়াই!

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপের সেমিতে দেখা যাবে ভারত-পাকিস্তান লড়াই!

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে সবগুলোতেই জিতেছে ভারত। এর মাধ্যমে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা। ভারত বিশ্বকাপে উড়তে থাকলেও তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান যেন ছন্দ হারা।

দুই জয়ে বিশ্বকাপ শুরু করলেও টানা চার হারে টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকেই পড়ছিল দলটি। তবে সপ্তম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে ফের সেমিফাইনালের প্রতিযোগিতায় ফিরেছে ১৯৯২ এর চ্যাম্পিয়নরা। পাকিস্তানকে সেমিফাইনালে উঠতে হলে কঠিন পরীক্ষা দিতে হবে। সেই সঙ্গে মেলাতে হবে নানা সমীকরণ।

তবে সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন মনে করছেন, কলকাতায় বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। বুধবার (১ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (টুইটার) এক বার্তায় তিনি জানতে চেয়েছেন, কাদের মনে হচ্ছে কলকাতায় ভারত বনাম পাকিস্তান সেমিফাইনাল হবে?

মাইকেল ভনের ওই টুইটে মজার ছলে উত্তর দিয়েছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের জবাব, এ রকম ভবিষ্যদ্বাণীর চাপে পড়ে অতীতে আমরা অনেকবার সমস্যায় পড়েছি।

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগ পর্বে পাকিস্তানকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। এবার দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা অবস্থায় এই দুই দলের দেখা হলে ফের একবার মুখোমুখি হতে পারে তারা। কলকাতার ইডেন গার্ডেন্সে আগামী ১৬ নভেম্বর মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান।

এদিকে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার আরো একটি সম্ভাবনা আছে। সেক্ষেত্রে ফাইনালে আগামী ১৯ নভেম্বরের ভেন্যু হবে পাকিস্তানের বধ্যভূমি আহমেদাবাদই। এ রকম হলে ভারত ও পাকিস্তান বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে মুখোমুখি হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]