শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম ব্যাটার হিসেবে ‘টাইমড আউট’ ম্যাথুস

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

প্রথম ব্যাটার হিসেবে ‘টাইমড আউট’ ম্যাথুস

দিল্লিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ‘টাইমড আউট’ হয়েছেন অ্যাঞ্জেল ম্যাথুস। একজন ব্যাটার আউট হওয়ার পর কিংবা স্বেচ্ছা অবসরে যাওয়ার পর আইসিসি’র বেধে নেওয়া সময় অর্থাৎ দুই মিনিটের মধ্যে নতুন ব্যাটার ক্রিজে এসে বল খেলার জন্য প্রস্তুত না হলে সেটা টাইমড আউট।

আন্তর্জাতিক ক্রিকেটে এটাই প্রথম টাইমড আউটের ঘটনা। এর আগে এভাবে আউট হননি কোন ব্যাটার। সেজন্যই হয়তো বিষয়টি মানতে কষ্ট হচ্ছিল ম্যাথুসের। বিষয়টি নিয়ে তিনি মাঠে থাকা আম্পায়ার ও বাংলাদেশ অধিনায়ক সাকিবের সঙ্গে কথা বললেও কোন লাভ হয়নি।

বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করা শ্রীলঙ্কার ব্যাটার অ্যাঞ্জেল ম্যাথুস ইনিংসের ২৪.২ ওভারে ওই আউট হয়েছেন। ২৪.২ ওভারে তুলে খেলতে গিয়ে চারে নামা লঙ্কান ব্যাটার সাদিরা সামারাবিক্রমা ক্যাচ দেন। মাহমুদউল্লাহ রিয়াদ তা তালুবন্দি করেন। ক্রিজে এসে ম্যাথুস বল খেলার আগেই দুই মিনিট পার করে ফেলেন। আইসিসির ৪০.১.১ ধারায় বলা আছে, নতুন ব্যাটারকে দুই মিনিটের মধ্যে বল খেলার জন্য প্রস্তুত হতে হবে। ৪০.১.২ ধারায় বলা আছে, যদি কোন ব্যাটার দুই মিনিটের মধ্যে মাঠে প্রবেশ না করেন, আম্পায়ার ১৬.৩ ধারার প্রয়োগ করে তিন মিনিট পর্যন্ত অপেক্ষা করে নতুন ব্যাটারকে আউট ঘোষণা করতে পারবেন। ৪০.২ ধারায় বলা আছে, টাইম আউট উইকেটের কৃতিত্ব বোলার পাবেন না। অর্থাৎ বোলারের নামে উইকেট জমা হবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৫ অপরাহ্ণ | সোমবার, ০৬ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]