সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মনোনয়ন ফরম কিনলেন রওশন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২০ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

মনোনয়ন ফরম কিনলেন রওশন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। ময়মনসিংহ-৪ আসনের মনোনয়ন ফরম কিনেন তিনি।

সোমবার (২০ নভেম্বর) সকাল ১০টা থেকে দলটির চেয়ারম্যানের বনানীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরুর কথা ছিল, যার মূল্য ধরা হয়েছে ৩০ হাজার টাকা।

তবে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর দুপুর ১২টায় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। প্রথমে রওশন এরশাদের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ সোমবার থেকে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রির কাজ চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হবে।

প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আবারও দুই মেরুতে জিএম কাদের ও রওশনপন্থিরা। রোববার (১৯ নভেম্বর) রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিনের সঙ্গে বঙ্গভবনে রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন।

এরপর জাতীয় পার্টির জিএম কাদেরপন্থিরা বলেন, রওশন এরশাদ দলের পৃষ্ঠপোষক। দলীয় সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার তার নেই।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু সময় সংবাদকে বলেন, দলের কোনো সিদ্ধান্তের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নেই রওশন এরশাদের। তিনি কার সঙ্গে কি আলাপ আলোচনা করেছেন সেটা ধরার মধ্যে না। এটাকে আমরা আমলে নিচ্ছি না।

রাষ্ট্রপতির সঙ্গে রওশন এরশাদের দেখা করার বিষয়ে জাতীয় পার্টির কোনো সম্পর্ক নেই বলেও জানান দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু। তবে দলে কোনো বিভেদ নেই বলেও জানান তিনি।

এরইমধ্যে রওশনপন্থিরা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছে। অন্যদিকে, জিএম কাদেরপন্থিরা নির্বাচনে যাওয়া নিয়ে এখনও নিজেদের অবস্থান স্পষ্ট করেনি।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১-৪ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারে শেষ তারিখ ১৭ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। আর ভোট হবে ৭ জানুয়ারি। ২০২৪।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ২০ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]