শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লাঞ্চের পর ফের মাঠে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

লাঞ্চের পর ফের মাঠে বাংলাদেশ

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। যেখানে স্বস্তি নিয়ে চতুর্থ দিনের প্রথম সেশন শেষ করেছে টাইগাররা। কিউইদের বড় লক্ষ্য ছুঁড়ে দিতে লাঞ্চের পর ফের মাঠে নেমেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩১০ রান। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ ৩১০ ও নিউজিল্যান্ড ৩১৭ রান করেছে। বাংলাদেশের লিড ৩০৩ রান।

সিলেট টেস্টে ৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিনে প্রথম সেশনের খেলা শুরু করে বাংলাদেশ। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম উইকেটে আসেন। তবে চতুর্থ দিনের শুরুতেই উইকেট বিলিয়ে দেন শান্ত। তাকে সাজঘরের পথ দেখিয়েছেন কিউই দলপতি টিম সাউদি।

শান্তর বিদায়ে ক্রিজে আসেন শাহাদাত হোসেন দিপু। তার সঙ্গে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন অভিজ্ঞ মুশফিকুর রহিম। সেই সঙ্গে টেস্ট ক্যারিয়ারের ২৭তম অর্ধশতক তুলে নিয়েছেন মুশি। দ্রুতগতিতে রান তুলতে গিয়ে ইশ সোধির ঘূর্ণিতে লেগ বিফরের ফাঁদে পড়েন দিপু।

এরপর উইকেটে আসেন মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ফিফটির পর আর ১৭ রান যোগ করে ফিরে যান মুশফিক। বাইশ গজে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন নুরুল হাসান সোহান। গ্লেন ফিলিপসের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি (১০)।

এখন নাঈম ইসলামকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছিলেন মিরাজ। মিরাজ ৩৩ ও নাঈম ৪ রানে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিন ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে বড় সংগ্রহের ভীত পায় টাইগাররা। এতে তৃতীয় দিনের শেষে খেলাটা নিজেদের করে নেয় স্বাগতিকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]