শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষিদ্ধ হলেন রাজা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে জিম্বাবুয়েকে দুর্দান্ত জয় এনে দেন সিকান্দার রাজা। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে হয়েছিলেন ম্যাচসেরাও। কিন্তু সে ম্যাচেই এক কাণ্ড ঘটান অভিজ্ঞ এ অলরাউন্ডার। যার জন্য শাস্তি পেতে হচ্ছে তাকে।

জয়ের ম্যাচে মাঠেই আইরিশ ক্রিকেটার কার্টিস ক্যাম্ফারের সঙ্গে তর্কে জড়ান রাজা। এক পর্যায়ে ক্যাম্পারকে ব্যাট দিয়ে মারতে যান এই রোডেশিয়ান অলরাউন্ডার। এ কারণে রাজাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

একই সঙ্গে এ অলরাউন্ডারের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি দেওয়া হয়েছে দুই ডিমেরিট পয়েন্ট। আগে থেকেই তার নামের পাশে ছিল দুই ডিমেরিট পয়েন্ট। তাই এবারের ডিমেরিট পয়েন্ট মিলিয়ে ৪ পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেলেন তিনি।

আইসিসির নিয়ম অনুসারে ২৪ মাসের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রাজা।

ঘটনায় জড়িত থাকা দুই আইরিশ ক্রিকেটার ক্যাম্ফার ও জশ লিটলকেও শাস্তি দিয়েছে আইসিসি। তাদের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে দুজনের পাশে বসেছে ১ ডিমেরিট পয়েন্ট, যেটা ২৪ মাসের মধ্যে তাদের প্রথমবার।

রাজাকে ছাড়া এরই মধ্যে একটি ম্যাচ খেলে ফেলেছে জিম্বাবুয়ে। বাকি আর একটি ম্যাচ। যেটিতে আইরিশরা জয় তুলে নিয়ে সিরিজে সমতায় ফিরেছে। আজ তৃতীয় টি-২০ ম্যাচ। যেটি রূপ নিয়েছে ফাইনালে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]