মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদায়ী টেস্টে ব্যাট হাতে উড়ছেন ওয়ার্নার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

অভিষিক্ত পাকিস্তানি পেসার আমের জামালের করা বল দারুণ এক আপার কাটে বাউন্ডারিতে পাঠালেন। এরপর স্বভাবসুলভ সেই উদযাপনে মেতে উঠলেন ডেভিড ওয়ার্নার। এই শটেই যে টেস্ট ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি পূর্ণ করলেন তিনি। নিজের বিদায়ী টেস্ট সিরিজ খেলতে নেমে শুরুটা স্মরণীয় করে রাখছেন এ ব্যাটার।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ দিয়ে সাদা পোষাকের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আগেই দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। ৩৭ বছর বয়সী এই ক্রিকেটারের বিদায়টা স্মরণীয় করে রাখতে চায় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডও।

আজ তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে পার্থে ব্যাট করতে নেমে দারুণ ছন্দে আছেন ওয়ার্নার। ১২৬ বলে ১৪ চার ও এক ছয়ের মারে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান অজি তারকা ওপেনার। এরই মধ্যে দেড়শ রানের মাইলফলকও পেরিয়েছেন তিনি।

এক দশকেরও বেশি সময় ধরে অস্ট্রেলিয়া দলের অন্যতম ভরসা ওয়ার্নার। কিন্তু টেস্টে তার সাম্প্রতিক বাজে ফর্ম সমালোচনার জন্ম দেয়। ২০২১ সালের জানুয়ারি থেকে টেস্টে মাত্র ১টি সেঞ্চুরি করেছিলেন তিনি। এদিকে, ওয়ার্নারের বিদায়ের জন্য ঘটা করে আয়োজন পছন্দ হয়নি সাবেক অজি পেসার মিচেল জনসনের।

কারণ হিসেবে সাবেক এই বাঁ-হাতি পেসার ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ে এই ওপেনারের জড়িত থাকার বিষয়টিকে টেনে আনেন। সে ঘটনায় দণ্ডপ্রাপ্ত অস্ট্রেলিয়ার ইতিহাসের অন্যতম সফল উদ্বোধনী এই ব্যাটসম্যান এমন সম্মানজনক বিদায়ের যোগ্য নয় বলে মনে করেন জনসন।

তার মতে, তেমনটা করা হলে সেটি অস্ট্রেলিয়ার জন্য অসম্মানের হবে। যদিও জনসনের এমন মন্তব্যের সমালোচনা করেছে খোদ দেশটির ক্রিকেট বোর্ড। এছাড়া সতীর্থ ক্রিকেটাররাও ওয়ার্নারের পাশে দাঁড়ান। আজ মাঠের পারফরম্যান্সে বুঝাচ্ছেন তিনি কে!

গত মাসেই রেকর্ড ষষ্ঠবারের মত ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ওয়ার্নার। আজ পার্থ টেস্টে ব্যাট করতে নেমে বিশ্বকাপের ফর্ম টেনে আনলেন তারকা এই ওপেনার।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]