মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের তালিকায় যারা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

অনেক ঢাক-ডোল পিটিয়ে গুজরাট টাইটান্স থেকে হার্দিক পান্ডিয়াকে দলে ফিরিয়ে এনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু এবারের আইপিএলে তিনি খেলতে পারবেন কি না তা নিয়ে এখনো রয়েছে ধোঁয়াশা। অথচ পান্ডিয়াকে ফিরিয়েই রোহিত শর্মাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিলো মুম্বাই।

পান্ডিয়াকে দলে এনে তাকেই নেতৃত্বের দায়িত্ব দিয়েছিল মুম্বাই। কিন্তু শেষ পর্যন্ত হার্দিক যদি আইপিএল খেলতে না পারেন, তাহলে মুম্বাইয়ের নেতৃত্ব কে দেবেন? রোহিত শর্মার কথা শোনা গেলেও এখন আরো দু’জনকে এই তালিকায় রাখা হচ্ছে। কে কে মুম্বাইয়ের অধিনায়ক হতে পারেন?

১) রোহিত শর্মা

মুম্বাইয়ের অধিনায়ক হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে রোহিত। দলটিকে অধিনায়ক হিসেবে পাঁচবার চ্যাম্পিয়ন করেছেন তিনি। এই দলটিকে তার থেকে ভাল কেউ চেনেন না। রোহিত অধিনায়ক হিসাবে কতটা সফল তা তার ট্রফি জেতার সংখ্যা থেকেই বোঝা যায়।

ভারতীয় দলেরও অধিনায়ক রোহিত। ভবিষ্যতের কথা ভেবে তাকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করা হয়েছিল। তাই যদি হার্দিক খেলতে না পারেন তা হলে সব থেকে আগে রয়েছেন রোহিত। তাকেই হয়তো সবার আগে অধিনায়ক হওয়ার প্রস্তাব দেবে মুকেশ অম্বানীর দল।

২) সূর্যকুমার যাদব

মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম সিনিয়র ক্রিকেটার। সম্প্রতি টি-২০তে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। অর্থাৎ, অধিনায়ক হওয়ার সব গুণ রয়েছে তার। যদি কোনো কারণে রোহিত আর অধিনায়ক হতে না চান তা হলে সূর্যকে সেই দায়িত্ব দেওয়া হতে পারে।

৩) জাসপ্রিত বুমরাহ

হার্দিক পান্ডিয়া খেলতে না পারলে বুমরাহকে অধিনায়ক করে চমক দেখাতে পারে মুম্বাই। বুমরাহও দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। ভারতীয় দলকে টি-২০ ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে বুমরার। তাই তার ওপরেও ভরসা দেখাতে পারে মুম্বাই।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]