মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজওয়ানের বিতর্কিত আউটের পর পাকিস্তানের ধস, সিরিজ অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

মেলবোর্নে মোহাম্মদ রিজওয়ানের বিতর্কিত আউটের পর ব্যাটিংয়ে ধস নামে পাকিস্তানের। তার বিদায়ে রীতিমতো ম্যাচ থেকেই ছিটকে যায় দলটি। প্যাট কামিন্স-মিচেল স্টার্কদের তোপে ১৮ রানের ব্যবধানেই ৫ উইকেটে খুইয়েছে সফরকারীরা। এতে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ শিরোপা নিশ্চিত করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনটাই ছিল নাটকীয়তায় ঘেরা। ৬ উইকেটে ১৮৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে ২৬২ রানে থামিয়েছিল পাকিস্তান। অ্যালেক্স ক্যারি করেন ৫৩ রান। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি আর মীর হামজা নেন ৪টি করে উইকেট।

রান তাড়ায় দুই ওপেনার আবদুল্লাহ শফিক (৪) আর ইমাম উল হক (১২) সুবিধা করতে পারেননি। তবে অধিনায়ক শান মাসুদ আর বাবর আজমের ব্যাটে জয়ের সুবাস পাচ্ছিল পাকিস্তান।

শান মাসুদ ৬০ করে কামিন্সের শিকার হন। বাবর আজমকে (৪১) ফেরান হ্যাজেলউড। এরপর সৌদ শাকিলও (২৪) সেট হয়ে আউট হন। তবে মোহাম্মদ রিজওয়ান আর আঘা সালমানের ব্যাটে দারুণভাবে লড়াইয়ে ফেরে পাকিস্তান।

ষষ্ঠ উইকেটে তারা যোগ করেন ৫৭ রান। রিজওয়ানকে (৩৫) উইকেটরক্ষকের ক্যাচ বানিয়ে এই জুটিটি ভাঙেন কামিন্স। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ইনিংস।

আঘা সালমান একটা প্রান্ত ধরে চেষ্টা করেছিলেন। কিন্তু ফিফটি করে তাকেও (৫০) ফিরতে হয় স্টার্কের শিকার হয়ে। ২৩৭ রানে থামে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস।

এই টেস্টে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করেছিল ৩১৮। জবাবে ২৬৪ রানে অলআউট হয় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ১৬ রানে অজিদের ৪ উইকেট তুলে নিয়েছিল সফরকারীরা। কিন্তু আবদুল্লাহ শফিকের এক ক্যাচ ড্রপই যেন ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। ২০ রানে মার্শের ক্যাচ ফেলেন তিনি, সেই মার্শ ৯৬ রানের ইনিংস খেলে দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]