সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের নতুন কোচ ডরিভাল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

ব্রাজিলের নতুন কোচ ডরিভাল

গুঞ্জন ছিল আগে থেকে। সেটাই এখন সত্যি হওয়ার পথে। বাইরের কাউকে নয়, দলের কোচের পদে ঘরের ছেলেকেই নিয়োগ দিচ্ছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। দীর্ঘ ২২ বছর ব্রাজিলের ঘরোয়া লিগের কোচিং করানো ডরিভাল জুনিয়রই হচ্ছেন দেশটির নতুন কোচ।

অনেকদিন ধরেই ফুটবলে টালমাটাল অবস্থা পার করছে ব্রাজিল। সিবিএফ সভাপতি এডনালদো রদ্রিগেজকে আদালতের আইনে বহিষ্কার করার কথা উঠেছে। সেকারণে আসে ফিফার হুমকি। এসবের মাঝে ব্রাজিল ছেড়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে নিজের চুক্তি বাড়ান কার্লো আনচেলত্তি। আগের কোচ ফার্নান্দো দিনিজও ছাঁটাই হয়েছেন।

অবশেষে ডরিভাল জুনিয়রের নিয়োগের সংবাদ ব্রাজিলের জন্য খানিকটা স্বস্তির সুবাতাস হয়েই এসেছে। দিনিজের বিদায়ের দিনেই ডরিভালের ব্যাপারে খবর প্রকাশ করেছিল রয়টার্স। এরপর ব্রাজিল ফুটবলের বিখ্যাত সূত্র ‘ও গ্লোবো’ পত্রিকাও জানিয়েছে, সাও পাওলোর এই কোচই নেইমার-ভিনিসিয়ুসদের নতুন গুরু হতে চলেছেন।

দুই পক্ষের মাঝে আলোচনাও বেশ ফলপ্রসূ হয়েছে বলে জানা গেছে। সব ঠিক থাকলে বুধবারের মধ্যে আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এ জন্য সাও পাওলোকে দুই মিলিয়ন ডলারের একটি ক্ষতিপূরণও দেবে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন।

৬১ বছর বয়সী ডরিভাল বর্তমানে ব্রাজিলের ক্লাব সাও পাওলোর প্রধান কোচের দায়িত্বে আছেন। ক্লাবটির সঙ্গে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে তার। তবে ব্রাজিলের জন্য আগামীকাল সোমবারই সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করবেন ডরিভাল।

এরই মধ্যে নিজের ইন্সটাগ্রামে সাও পাওলোর ভক্তদের কাছ থেকে বিদায় নিয়েছেন ডরিভাল। গত ২২ বছরে সাও পাওলো, সান্তোস, ফ্লুমিনেন্স, ফ্ল্যামেঙ্গো, পালমেইরাসসহ ব্রাজিলের প্রায় সব শীর্ষ ক্লাবের ডাগআউটে দাঁড়িয়েছেন তিনি। এবার শুরু হতে যাচ্ছে তার সেলেসাও অধ্যায়।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]